ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
মেসিকে আজীবন ধরে রাখতে চায় বার্সা ছবি: সংগৃহীত

ক’দিন আগেই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে আজীবনের জন্য চুক্তি নবায়ন করেছেন আন্দ্রেস ইনিয়েস্তা। নতুন চুক্তি অনুযায়ী কাতালানদের হয়ে যতদিন ইচ্ছে ততদিন পর্যন্ত খেলবেন স্প্যানিশ এই তারকা মিডফিল্ডার। এবার বার্সার প্রাণভোমরা লিওনেল মেসিকেও একই চুক্তির প্রস্তাব দিতে যাচ্ছে কাতালান ক্লাবটি।

ক্লাবের জেনারেল ডিরেক্টর অস্কার গ্রাউ ঘোষণা দিয়েছেন, খুব শিগগিরই মেসি ভক্তরা সব প্রশ্নের উত্তর পাবেন। তার সাথে ক্লাব আজীবনের জন্য চুক্তি করতে যাচ্ছে।

বার্সার প্রধান এই নির্বাহী কর্মকর্তা আরও জানিয়েছেন, মেসিকে ‘আজীবন চুক্তি’র প্রস্তাব দেওয়া হবে। মেসির জন্য এ পরিকল্পনার কারণ, শৈশব থেকে সে এখানে আছে এবং আজীবনই থাকবে। আমরা জানি, সে একজন আইকন। তাই আমরা চাই, খেলোয়াড়ি জীবন শেষে সে ক্লাবের সঙ্গে সংযুক্ত থাকুক। রোনালদিনহোর পদাঙ্ক অনুসরণ করে মেসি একদিন বার্সার দূত হবেন।

এর আগে শোনা গিয়েছিল নতুন চুক্তিতে ম্যাচ খেলছেন আর্জেন্টাইন আইকন মেসি! বার্সা গত কয়েক মাসে একাধিকবার জানিয়েছে, মেসি নতুন চুক্তিতে সই করবেন। চুক্তিপত্রে স্বাক্ষর করা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়। বর্তমান ক্লাব প্রধান জোসেপ মারিয়া বার্তোমেউ জানান, ‘ঘটনা সত্যি। নতুন করে বার্সা আরও তিন বছরের জন্য মেসিকে নিশ্চিত করে ফেলেছে। চুক্তিপত্রে মেসির সই করার ছবি আমরা খুব শিগগিরই আপনাদের সামনে তুলে ধরব। এ বছর শেষ হওয়ার আগেই আপনারা সেটা দেখতে পাবেন। ’

খবরে বলা হয়, ১৩ বছর বয়সে বার্সায় যোগ দিয়ে এ পর্যন্ত ৩০টি শিরোপা জেতা মেসির বাবা তার হয়ে সই করেছেন। গত জুলাইয়ে ক্লাব কর্তৃপক্ষ জানায়, তাদের সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হন মেসি। জানা যায়, ২০২১ সালের মেয়াদে মেসির চুক্তিতে সই করা হয়েছে। মেসির বাবা সেখানে উপস্থিত ছিলেন। মেসির ইমেজ রাইটসের ক্ষমতা সেখানে সুস্পষ্ট করা আছে। আর বর্তমানে তিনি সেই চুক্তির অধীনেই খেলছেন। সে অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত কাম্প ন্যুতে থাকবেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। তার বাই আউট ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো।

বার্সা ও লা লিগার ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার চুক্তি বিতর্ক এখনো মিলিয়ে যায়নি। মেসির হয়ে কেন স্বাক্ষর করেছেন তার বাবা-সেটা নিয়েও ধোঁয়াশা তৈরি হয়। কারণ, গত এক বছর ধরেই বার্সার সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে গড়িমসি করছেন মেসি। গত জুনে ৩০ বছর বয়স ছুঁয়ে ফেলা মেসির সঙ্গে ক্লাবটির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।