ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বোল্টের একাদশে রোনালদো, মেসি, নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
বোল্টের একাদশে রোনালদো, মেসি, নেইমার বোল্টের একাদশে রোনালদো, মেসি, নেইমার-ছবি:সংগৃহীত

ফিফার ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডের জন্য রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর উপরই নিজের বাজি ধরেন স্প্রিন্ট কিংবদন্তি উসাইন বোল্ট। মেসি-নেইমারকে বাদ দিয়ে রোনালদোকে সেরা বাছার পিছনে নিজের যুক্তিও দেন বোল্ট।

তিনি বলেন, ‘তারা তিন জনেই দারুণ ফুটবলার। কিন্তু, আমি রোনালদোকেই বাছব।

কারণ গত এক বছর সে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ জিতেছে এবং সর্বোচ্চ গোলদাতাও হয়েছে। ফলে এটা তারই প্রাপ্য। ’

এদিন আবার নিজের স্বপ্নের একাদশও বাছেন বোল্ট। গতি দানব বলেন, ‘বেশির ভাগই সেরা খেলোয়াড়। এখান থেকে সেরা এগারো বাছাটা একদমই সহজ বিষয় নয়। তবে, আমি স্ট্রাইকিং লাইনে ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি এবং নেইমারকে রাখব। গোলরক্ষক হিসেবে নিঃসন্দেহে থাকবে জিয়ানলুইজি ফুফন। ডিফেন্সিভ লাইনে আমার পছন্দ সার্জিও রামোস এবং লিওনার্দো বোনুচ্চি। দুই ফুলব্যাকে থাকবেন মার্সেলো এবং দানি আলভেজ। মাঝ মাঠের নেতৃত্ব দেবেন পল পগবা, ফিলিপ কুতিনহো এবং এন’গোলো কান্তে। ’

স্প্রিন্ট ট্র্যাকে একের পর এক যে সব রেকর্ড বোল্ট তৈরি করেছেন, তা ভাঙা কার্যত অসম্ভব। অলিম্পিক থেকে বিশ্ব চ্যাম্পিয়নশিপ, সবকিছুতেই একাধিক সোনা জিতেছেন বোল্ট। কিন্তু এই বোল্টই স্প্রিন্টকে সরিয়ে ফুটবল মাঠে বল পায়ে দৌড়ানোর কথা ভাবছেন।

অদূর ভবিষ্যতে এ রকমটা দেখলে মোটেই অবাক হবার কথা নয়। কারণ, স্প্রিন্টকে বিদায় জানানোর পর পেশাদার ফুটবল খেলার ইচ্ছা প্রকাশ করেছেন বোল্ট। এমনিতেই বোল্টের ফুটবলপ্রীতির কথা ক্রীড়াপ্রেমীদের অজানা নয়। বোল্টের প্রিয় দল ম্যানচেস্টার ইউনাইটেড। এই বোল্টই ফিফা ডট কমকে দেওয়া সাক্ষাৎকারে ২০১৮-র মৌসুম থেকে পেশাদার ফুটবলে নামার কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘ট্র্যাক থেকে বিদায় নিয়ে নিয়েছি। এখন ফুটবলে ক্যারিয়ার বানাতে চাই। বিভিন্ন সাক্ষাৎকারেও আমি এই কথা বলেছি। অনেক ক্লাবও আমার সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত গত অগস্টে আমি হ্যামস্ট্রিংয়ে চোট পাই। এখনো সেই চোট কাটিয়ে উঠতে পারিনি। আশা করি ২০১৮ সালে কিছু ম্যাচ খেলতে পারব। ’

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।