ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আগুয়েরোর রেকর্ডে সিটির জয়, ম্যানইউ’র হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
আগুয়েরোর রেকর্ডে সিটির জয়, ম্যানইউ’র হার আগুয়েরোর রেকর্ডে সিটির জয়-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে বার্নলিকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। আর দলের এ জয়ে একটি গোল করে রেকর্ডের পাতায় নাম লেখান স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। সিটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড স্পর্শ করলেন এ আর্জেন্টাইন তারকা।

এদিন ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে বার্নলিকে আতিথিয়েতা জানায় পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে অন্য দুটি গোল করেন নিকোলাস ওটামেন্ডি ও লেরয় স্যান।

খেলার ৩০ মিনিটে পেনাল্টি থেকে দলের প্রথম গোল আদায় করে নেন সড়ক দুর্ঘটনার কারণে তিন ম্যাচ পরে খেলতে আসা আগুয়েরো। স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে ২০১১ সালে সিটিতে যোগ দেওয়ার পর থেকে দলটির হয়ে এই নিয়ে ১৭৭ গোল করলেন আগুয়েরো। সমান সংখ্যক গোল নিয়ে সিটির সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি এতদিন এককভাবে ছিল সাবেক ফরোয়ার্ড এরিক ব্রুকের দখলে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৭৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরের্ক আর্জেন্টাইন ওটামেন্ডি। স্যানের ক্রসে হেড করে গোলটি করেন এ ডিফেন্ডার। আর কেভিন ডি ব্রুইনের পাস পেয়ে দলের তৃতীয় গোলটি করেন জার্মান মিডফিল্ডার স্যান।

এদিকে অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেড শেষ পর্যন্ত ‘পুঁচকে’ হাডার্সফিল্ড টাউনের কাছে হোঁচট খেল। ইংলিশ প্রিমিয়ার লিগে নবাগত ক্লাবটির কাছে মৌসুমে প্রথম হারের স্বাদ পেয়েছে হোসে মরিনহোর শিষ্যরা। শনিবার হাডার্সফিল্ডের মাঠে বাজে রক্ষণের কারণে প্রথমার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে বসে ইউনাইটেড। শেষ পর্যন্ত হারে ২-১ গোলে।  

৯ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার। ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যানইউ। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে।  

দিনের প্রথম ম্যাচে ওয়াটফোর্ডকে ৪-২ গোলে হারিয়ে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে ওযাটফোর্ড। ১৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে নিউক্যাসল ইউনাইটেড।  একটি করে ম্যাচ কম খেলা আর্সেনাল ও লিভারপুলের পয়েন্ট সমান ১৩।

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।