ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জয়ে ফিরলো দুর্দান্ত বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
জয়ে ফিরলো দুর্দান্ত বার্সা ছবি:সংগৃহীত

লা লিগায় মালাগাকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরলো বার্সেলোনা। দলের হয়ে একটি করে গোল করেন জেরার্ড দেউলোফেউ ও আন্দ্রেস ইনিয়েস্তা। এর আগে নিজেদের সর্বশেষ ম্যাচে শক্তিশালী অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করেছিলো আরনেস্টো ভালভার্ডের শিষ্যরা।

এদিন ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে একেবারে তলানির দল মালাগাকে আতিথিয়েতা জানায় বার্সা। তবে ম্যাচের মাত্র দুই মিনিটেই লিড পায় কাতালান শিবির।

 

স্প্যানিশ স্ট্রাইকার দেউলোফেউ গোলের সূচনা করেন। যদিও রেফারির ভুলে গোলটি অনেকটা বিতর্কিতই হয়। অ্যাসিস্ট করা ফ্রেঞ্চ ডিফেন্ডার লুকাস ডিগনে বল বাড়ানোর আগেই তা বাইলাইন পেরিয়ে গিয়েছিল বলে দাবি তোলে সফরকারীরা, কিন্তু রেফারি সাড়া দেননি। টিভি রিপ্লেতে অবশ্য দেখা যায়, বল ঠিকই বাইরে চলে গিয়েছিল।

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন অধিনায়ক ইনিয়েস্তা। ৫৬ মিনিটে মেসির পাস ধরে ডি-বক্সের মধ্যে বাঁ থেকে স্প্যানিশ এই মিডফিল্ডারের কোনাকুনি শট ডিফেন্ডার রোজালেজের পায়ে লেগে জালে ঢুকে যায়।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভালভার্ডের শিষ্যরা।

চলতি মৌসুমে এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি বার্সা। ৯ ম্যাচ খেলে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট পেয়েছে দলটি। ২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ভালেন্সিয়া। আর এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ অ্যাতলেটিকো মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, ২২ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।