ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পরিত্যক্ত নয়, রিজার্ভ ডে’তে তৃতীয় ম্যাচ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
পরিত্যক্ত নয়, রিজার্ভ ডে’তে তৃতীয় ম্যাচ ছবি: সংগৃহীত

বৈরী আবহাওয়ার কাছে হার মেনে বাংলাদেশ ও আয়ারল্যান্ড ‘এ’ দলের মধ্যকার ওয়ানডে সিরিজে রিজার্ভ ডে’র ব্যবস্থা করা হলো। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দু’দলের মধ্যকার এই সিরিজের তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে রিজার্ভ ডে’র ব্যবস্থা করা হয়েছে।

দীর্ঘ দিন ধরেই দেশে এবং বিদেশে বাংলাদেশ ‘এ’ দল কোনো ম্যাচ পাচ্ছিলো না। যে কারণে দেশের পাইপলাইনেও ক্রিকেটারের মজুত নিয়ে ছিল হাহাকার।

জাতীয় দল থেকে বাদ পড়া ও ভালোমানের ক্রিকেটাররা নিজেদের যোগ্যতা প্রমাণের সুযোগ পাচ্ছিলেন না। তাই আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশের এই সিরিজটি ছিল গুরুত্বপূর্ণ।

বাংলাদেশের পাশাপাশি সিরিজটি কম গুরুত্বপূর্ণ নয়, সদ্য টেস্ট মর্যাদা পাওয়া আইরিশদের জন্যও। তাছাড়া এতদূর থেকে এসে বৃষ্টির কাছে তারা হার মানতে চাইছিল না। যে কারণে দুই দলের সিদ্ধান্তেই রিজার্ভ ডে’র ব্যবস্থা করা হয়।

অথচ এই সিরিজকে সামনে রেখে সূচিতে কোনো রিজার্ভ ডে’র বিষয়টি বিবেচনায় রাখেনি দুই দলের ম্যানেজমেন্ট। নিম্নচাপের কারণে টানা বৃষ্টিতে ভেসে গেছে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। এরপর দ্বিতীয় ম্যাচে ৩ উইকেটের জয় তুলে সিরিজে ১-০ তে লিড নেয় বাংলাদেশ। বৃষ্টি বাগড়ায় ২১ অক্টোবরের তৃতীয় ম্যাচটিও প্রথম পরিত্যক্ত ঘোষণা করা হয়েছিল। তবে, আলোচনায় বসে দুই দলের ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নেয় তৃতীয় ম্যাচ সহ চতুর্থ ম্যাচটির জন্য রিজার্ভ ডে রাখা হবে।
 
আলোচনা শেষে তৃতীয় ম্যাচটিতো বটেই ২৪ অক্টোবর অনুষ্ঠেয় চতুর্থ ওয়ানডের জন্যও রিজার্ভ ডে’র সিদ্ধান্ত নেয়া হয়। সংশোধীত সূচি অনুযায়ী, ২১ অক্টোবরের ম্যাচের রিজার্ভ ডে হিসেবে রাখা হয়েছে ২২ ও ২৩ অক্টোবর। আর ২৪ অক্টোবরের ম্যাচের রিজার্ভ ডে নির্ধারিত হয়েছে ২৫ অক্টোবর।
 
তবে পঞ্চম ও শেষ ওয়ানডে (২৬ অক্টোবর) ম্যাচটির জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি।

** বৃষ্টিতে তৃতীয় ম্যাচও পরিত্যক্ত
বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।