ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

কোচের মুখে মেসি-আগুয়েরো-দিবালা-হিগুয়েইন ইস্যু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
কোচের মুখে মেসি-আগুয়েরো-দিবালা-হিগুয়েইন ইস্যু ছবি: মেসি-আগুয়েরো-হিগুয়েইন-দিবালা

বিশ্বকাপের মঞ্চে লিওনেল মেসিকে নিয়েই ছক কষছেন আর্জেন্টিনার কোচ জর্জ সাম্পাওলি। মেসির পাশে খেলানোর জন্য আরেক তারকা পাওলো দিবালাকে কেন বিবেচনা করছেন না এই কোচ সেটা নিয়ে মতবিরোধ রয়েছে। এদিকে, রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গঞ্জালো হিগুয়েইনকে রাখা হয়নি। সেটা নিয়েও সমালোচনা শুরু হয়েছে।

সব কিছুর উত্তর দিয়েছেন সাম্পাওলি। আবারো দলে ফেরা সার্জিও আগুয়েরো, মেসি, দিবালা আর হিগুয়েনকে নিয়ে অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

নিজের প্রিয় শিষ্য মেসিকে নিয়ে দল ঘোষণার সময় তিনি জানান, ‘মেসিকে দলের প্রতি এতটা প্রতিশ্রুতিবদ্ধ দেখাটা আমাদের সবাইকে অনুপ্রাণিত করে। সে এমনিতেই বিশ্বসেরা। আর সেটা হতে সব সময় মেসি সেরাটা দেয়। প্রতি ম্যাচে তার খেলা দেখে আমি অতিভূত হই। দলের প্রধান অস্ত্রই তো সে। ’

এদিকে, বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে একাদশে ছিলেন না পাওলো দিবালা। হিগুয়েইন তো স্কোয়াডেই ছিলেন না। দু’জনই নিজেদের ক্লাব জুভেন্টাসকে দুর্দান্ত গতিতেই এগিয়ে নিয়ে চলছেন। তবে, জাতীয় দলে যেহেতু মেসি আক্রমণভাগের প্রধান, তাই দিবালা-হিগুয়েইনদের বসে থাকতে হচ্ছে।

হিগুয়েইন এবং পাওলো দিবালাকে নিয়ে আর্জেন্টাইন কোচ জানান, ‘হিগুয়েইন পরীক্ষিত পারফরমারদের একজন। তার কথা আমাদের মাথায় আছে। নতুন করে তাকে বাজিয়ে দেখার প্রয়োজন নেই। সে বিশ্বকাপে যাবে কি না, সেটা আমরা মূল্যায়ন করে দেখব। খেলার সময় মেসির সঙ্গে সংযোগ স্থাপনের সম্ভাবনাটা আগুয়েরো করে দেয়। মেসির সঙ্গে তার বোঝাপড়াটাও বেশ ভালো বলেই আমাদের জানা। জাতীয় দলে আমরা তাকে নাম্বার নাইন হিসেবেই মূল্যায়ন করি। আমাদের হাতে অনেক সময় আছে বিশ্বের সেরা স্ট্রাইকারদের বেছে নেওয়ার। ’

বিশ্বকাপের বাছাইপর্বে সবশেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করেন মেসি। দলকে জয় পাইয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে মেসির আর্জেন্টিনা। উরুর ইনজুরির কারণে রাশিয়ার বিপক্ষে ম্যাচে হিগুয়েইনের সঙ্গে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা মার্কোস রোহোর। আগামী ১০ নভেম্বর রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। রাশিয়ার পর আরও একটি প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছেন আর্জেন্টিনা কোচ সাম্পাওলি। তবে মেসিদের বিপক্ষে কারা থাকবে সেই ম্যাচের প্রতিপক্ষ সেটা প্রকাশ করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।