ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
ব্রাজিলের দল ঘোষণা ছবি: সংগৃহীত

২০১৮ বিশ্বকাপের আয়োজক দেশ রাশিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সে লক্ষ্যে আগামী মার্চে মস্কো সফর করবে নেইমার-অস্কার-জেসুস-মার্সেলোরা। হলুদ জার্সিধারীদের বিপক্ষে আরও খেলবে জাপান, ইংল্যান্ড আর বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। তবে, ইংল্যান্ড ও জাপানের বিপক্ষে ম্যাচের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ব্রাজিল।

বাছাইপর্বে গ্রুপের শীর্ষ দল হিসেবে সর্বপ্রথম রাশিয়া বিশ্বকাপের টিকিট কাটে ব্রাজিল। বিশ্বকাপের আগে প্রস্তুতিতে কোনো রকম ঘাটতি রাখতে চাইছে না ব্রাজিল।

দলের খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাবেন ব্রাজিল কোচ তিতে। বিশ্বকাপ বাছাইয়ে চার ম্যাচ বাইরে থাকার পর ব্রাজিল দলে তিনি ডেকে পাঠিয়েছেন জুভেন্টাসের তারকা উইঙ্গার দগলাস কস্তাকে।

এদিকে, চেলসির তারকা ডিফেন্ডার ডেভিড লুইজের জায়গা হয়নি ব্রাজিল স্কোয়াডে। তার জায়গায় আলেক্স সান্দ্রোকে রেখেছেন তিতে। পাশাপাশি ব্রাজিল কোচ বেছে নিয়েছেন মোনাকোতে খেলা জেমারসনকে। আক্রমণভাগের দায়িত্বে থাকছেন লিভারপুলের রবার্তো ফিরমিনো, ম্যানসিটির গ্যাব্রিয়েল জেসুস, পিএসজির নেইমার, স্পোর্ট রিসিফের দিয়েগো সৌজা আর শাখতার দোনেস্কের তাইসনকে।

আগামী ১০ নভেম্বর ফ্রান্সের লিলি শহরে জাপানের মোকাবেলা করার চারদিন পর ওয়েম্বলিতে ইংল্যান্ডের মোকাবেলা করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। রাশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার পর ২৭ মার্চ বার্লিনে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানীর বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

ব্রাজিল স্কোয়াড:
গোলকিপার: আলিসন, কাসিও, এডারসন।
ডিফেন্ডার: দানি আলভেস, দানিলো, মার্সেলো, আলেক্স সান্দ্রো, জেমারসন, মারকুইনহোস, মিরান্দা, থিয়াগো সিলভা।
মিডফিল্ডার: কাসেমিরো, পাউলিনহো, দিয়েগো, ফের্নান্দিনিয়ো, জুলিয়ানো, ফিলিপে কুতিনহো, রেনাতো আগুস্তো, উইলিয়ান, দগলাস কস্তা।
ফরোয়ার্ড: দিয়েগো সৌজা, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার ও তাইসন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad