ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ বিপিএল শঙ্কায় তামিম-মোস্তাফিজ

বাঁপায়ের ঊরুর ইনজুরিতে দ. আফ্রিকা সফর থেকে ছিটকে যাওয়ার পর এবার বিপিএল শঙ্কায় তামিম ইকবাল। ইনজুরির কারণে আসরের প্রথম কয়েকটি ম্যাচে তাকে নাও পেতে পারে তার দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

একই শঙ্কা মোস্তাফিজকে নিয়েও। অনুশীলনে বাঁপায়ের গোঁড়ালি মচকে যাওয়া এই টাইগার পেসারের ইনজুরির যে ধরণ তাতে তার পুরোপুরি ফিট হয়ে মাঠে ফিরতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে বলে জানালেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

অথচ বিপিএলের এবারের আসর মাঠে গড়াচ্ছে আগামী ৪ নভেম্বর থেকে।

শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে অবস্থিত নিজ কার্যালয়ে সংবাদ মাধ্যমকে দেবাশীষ এ বিষয়ে অবহিত করেন। তামিমের ইনজুরির বিষয়ে বিষদ জানাতে গিয়ে তিনি বলেন, ‘দ. আফিকা থেকে আমরা যতটুকু জানতে পেরেছি তামিমের হিলিং ভালোভাবে হয়নি বলে পুরোনো ব্যথাটা আবার ফিরেছে। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে দেশে ফেরার পর তার এমআরআই করা হবে। রিপোর্টে যদি নূন্যতম গ্রেড ওয়ান ইনজুরিও হয় তাহলে ধরে নিতে হবে তাকে সপ্তাহ খানেকের বেশি খেলার বাইরে থাকতে হবে। তবে অনুশীলন চালিয়ে যেতে পারবে। দ. আফ্রিকা থেকে বলা হয়েছে, সে দু’একটা ম্যাচ খেলতে পারবে না। সেটা কিন্তু ভুল বলা হয়নি। আর যদি গ্রেড টু ইনজুরি হয় তাহলে বিসিবি তাকে নিয়ে দীর্ঘমেয়াদী কিছু ভাববে। ’

তিনি আরও যোগ করেন, ‘মোস্তাফিজের ব্যাপারে যতটুকু জানতে পেরেছি, তার লিগামেন্টে স্ট্রেইন আছে। খুব অল্প মাত্রার লিগামেন্ট স্ট্রেইন হলেও সেরে উঠতে নূন্যতম তিন সপ্তাহ লাগা উচিৎ। তবে তার স্ক্যান রিপোর্ট এখনও হাতে পাইনি। ওটা হাতে পেলে আরও পরিষ্কার করে বলা যেত। ’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা সিরিজের শুরুতেই বাঁপায়ের ঊরুর ইনজুরিতে পড়েন, তামিম ইকবাল। ইনজুরি নিয়ে খেলেছেন পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্ট। কিন্তু দ্বিতীয় টেস্টে ছিলেন দলের বাইরে। একই চোট তাকে খেলতে দেয়নি স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেও।
 
এদিকে, গত শনিবার (১৪ অক্টোবর) বাঁপায়ের গোঁড়ালি মচকে যাওয়ায় দ. আফ্রিকা সিরিজের সমাপ্তি টানতে হয়েছে মোস্তাফিজকে। ফলে নিজেকে প্রমাণের এই মঞ্চে শুধুমাত্র টেস্ট সিরিজ খেলেই তাকে তুষ্ট থাকতে হয়েছে। প্রোটিয়া সফরে অতৃপ্ত এই পেসার ফিরছেন আগামী ২৩ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।