ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাদের খাতায় মালিঙ্গা-থারাঙ্গা-কুশল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বাদের খাতায় মালিঙ্গা-থারাঙ্গা-কুশল ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার ক্রিকেটারদের মধ্যে যারা লাহোর সফর প্রত্যাখ্যান করবেন তাদেরকে অন্য দু’টি টি-টোয়েন্টিতেও বিবেচনা করা হবে না! অর্থাৎ, পাকিস্তানে যেতে রাজি না হলে তিন ম্যাচের টি-২০ সিরিজে বাদের খাতায় থাকতে হবে। এমনটি আগেই জানিয়ে রেখেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বোর্ড থেকে যত বেশি সংখ্যক খেলোয়াড়কে বোঝানোর চেষ্টা করা হয় যে, পাকিস্তানে ২৪ ঘণ্টার ট্যুর অনিরাপদ হবে না। নির্বাচকরা ইঙ্গিত দিয়ে রাখেন শুধুমাত্র যারা সেখানে ভ্রমণ করতে ইচ্ছুক তারাই আবুধাবিতে প্রথম দু’টি টি-টোয়েন্টিতে থাকবেন।

ঘটনার ধারাবাহিকতায় তিন ম্যাচের জন্য নতুন অধিনায়ক পেয়েছে শ্রীলঙ্কা। থিসারা পেরেরাকে অধিনায়ক ঘোষণা করে দল দিয়েছে লঙ্কানরা। থিসারা পেরেরা কিছুদিন আগেই তামিম-আমলা-ডু প্লেসিসদের সঙ্গে বিশ্ব একাদশের হয়ে লাহোরে খেলে এসেছেন।

নিয়মিত অধিনায়ক উপুল থারাঙ্গা আগেই লাহোরে যাওয়ার ব্যাপারে অনিচ্ছার কথা জানিয়ে দিয়েছিলেন। তাই এই সিরিজটিতে তাকে স্কোয়াডে রাখাই হয়নি। সুযোগ পাননি পেসার লাসিথ মালিঙ্গা। যিনি ক্রীড়া মন্ত্রণালয়ের কাছে শুধু আবুধাবির ম্যাচ খেলতে চেয়ে চিঠি দিয়েছিলেন। তাকেও বসিয়ে রাখা হচ্ছে তিন ম্যাচের সিরিজে। দিনেশ চান্দিমালও নেই এই সিরিজের স্কোয়াডে। কুশল পেরেরা ফিটনেস প্রমাণ করতে না পারায় বাদ পড়েছেন।

এবার সাইডবেঞ্চে থাকা খেলোয়াড়দের নিজেদের প্রমাণের বড় একটি সুযোগ হয়ে উঠতে পারে। দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারের ক্রিকেটারদের চেয়ে অপেক্ষাকৃত কম সুযোগ পাওয়ারাই লাহোরে যেতে বেশি আগ্রহী ছিল। আগামী ২৯ অক্টোবরের লাহোর ম্যাচটি হবে ২০০৯ সালে লাহোরেই সন্ত্রাসী হামলার শিকার হওয়ার পর পাকিস্তানে শ্রীলঙ্কার প্রথম আন্তর্জাতিক ম্যাচ। তার আগে আবুধাবিতে ২৬ ও ২৭ অক্টোবর সিরিজের প্রথম দু’টি টি-২০ অনুষ্ঠিত হবে।

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি স্কোয়াড: থিসারা পেরেরা, দিলশান মুনাবেরা, দানুসকা গুনাথিলাকা, সাদিরা, আশান প্রিয়ানজান, মাহেলা উদয়াত্তে, দাসুন শানাকা, শচীন পাথিরানা, ভিকুম সঞ্জয়া, লাহিরু গ্যামাগে, সেকুজে প্রসন্ন, বিশ্ব ফার্নান্দো, ইসুরু উদানা, জেফরি ভান্দার্সে এবং চতুরাঙ্গা ডি সিলভা।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।