ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সায় ইচ্ছুক এমবাপ্পে, কোচের ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
বার্সায় ইচ্ছুক এমবাপ্পে, কোচের ‘না’ ছবি: সংগৃহীত

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নেইমার-এমবাপ্পে জুটি দুর্দান্ত গতিতেই ছুটছে। তবে কিলিয়ান এমবাপ্পের বাবা জানিয়েছেন, তার ছেলে নাকি আগামী গ্রীষ্মে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যাওয়ার চিন্তা-ভাবনা করছে। এমবাপ্পের এজেন্ট জোসেফ মারিয়া মিনগুয়েলার দাবিও এমনটিই।

গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে নিজেদের চাহিদামতো খেলোয়াড় কিনতে পারেনি মেসির বার্সা। ফ্রান্সের এমবাপ্পেকে নিয়ে দারুণ আগ্রহ দেখায় ক্লাবটি।

পাশাপাশি ব্রাজিলের কুতিনহো আর আর্জেন্টিনার ডি মারিয়াকে না পেলেও বার্সা নিয়ে আসে বরুশিয়া ডর্টমুন্ডের ফ্রান্স তারকা ওসমান ডেম্বেলেকে। জাতীয় দলে এমবাপ্পের সেই সতীর্থ বার্সায় খেলতে গিয়ে ইনজুরিতে সময় কাটাচ্ছেন।

এদিকে, বার্সার কোচ আরনেস্টো ভালভার্দে এমবাপ্পের ব্যাপারে কোনো সিদ্ধান্তই নেননি বলে জানিয়েছেন। সংবাদ সম্মেলনে বার্সা কোচ জানান, ‘জানি না আপনি কী বলছেন। অনেক খেলোয়াড়ের ব্যাপারেই তো কথা হয়েছে। তবে আমি যতটুকু জানি, আমরা তাকে কিনতাম না। অবশ্যই আপনার সবসময় দলবদলের বাজারের দিকে নজর রাখতে হবে। তবে আমি ইতোমধ্যেই দলে যারা আছে, তাদের নিয়েই এগিয়ে যেতে ইচ্ছুক। কারণ এই মুহূর্তে বার্সা উন্নতির পথেই রয়েছে। ’

গত ট্রান্সফারের সময় ফরাসি তারকা এমবাপ্পেকে নিয়ে আগ্রহ দেখায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদও। তবে, রোনালদো-বেল-বেনজেমাদের নিয়ে গড়া আক্রমণভাগে তিনি খেলতে আগ্রহ দেখাননি। এদিকে, ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন মোনাকোর কাছ থেকে ধারে এমবাপ্পেকে দলে টেনে নেয় নেইমারের পিএসজি। এরপর খবরে আসে, এমবাপ্পের বাবা নাকি কথা বলে ফেলেছেন বার্সার প্রতিনিধির সঙ্গে। কথাবার্তা চূড়ান্ত হলে বার্সার পক্ষ থেকে ১২০ মিলিয়ন ইউরো আর আনুসঙ্গিক আরও ৩০ মিলিয়ন ইউরোতে চুক্তি হবে এমবাপ্পের। এমবাপ্পের এজেন্ট জোসেফ মারিয়া মিনগুয়েলার দাবি, মোনাকোর সাবেক তারকা নিজেই বার্সায় যোগ দিতে চেয়েছিলেন। ১৫০ মিলিয়ন ইউরোতে এমবাপ্পেকে কিনতে পারতো বার্সা। তবে চুক্তি কেন সম্পন্ন হয়নি সেটি নিয়ে স্পষ্ট কিছু বলেননি বার্সায় মেসিকে চুক্তিবদ্ধ করাতে বড় ভূমিকা রাখা এজেন্ট মিনগুয়েলা।

তবে, ভালভার্দের কণ্ঠে ভিন্ন সুর, ‘কোচ হিসেবে এই মুহূর্তে আমার ব্যাপারটা হলো, আমি নতুন কোনো ফুটবলার চাইছি না। তাই নতুন খেলোয়াড় আনার ব্যাপারে আগ্রহটা কমই। দলে যারা আছে তাদের নিয়ে কাজ করতে চাই। জানুয়ারির দলবদলের অনেক সময় আছে, প্রায় দুই মাসের বেশি। এটা আমার জন্য অনেক সময়। ’

আটটি গোল করে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে কিশোর বয়সের খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ স্কোরারের কীর্তিতে নাম লিখিয়েছেন সম্ভাবনাময় এমবাপ্পে। নতুন মৌসুমে তার ক্লাবের শুরুটাও হয়েছে দুর্দান্ত।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ২১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।