ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সফরই শেষ হয়ে গেছে বাংলাদেশি ওপেনার তামিম ইকবালের। ফলে সিরিজের শেষ ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না তার। তামিমের পরিবর্তে টি-২০ সিরিজে নেওয়া হয়েছে মুমিনুল হককে।

টেস্ট সিরিজে ভালো ব্যাটিং করায় বাংলাদেশের ওয়ানডে সিরিজের দলেও রাখা হয়েছিলো মুমিনুলকে। তবে ২২ অক্টোবর শেষ ওয়ানডে শেষে তার দেশে ফেরার কথা ছিলো।

তবে এখন আর সেই তাড়া রইলো না।

তামিমের পরিবর্তে মুমিনুলের টি-২০ দলে অন্তর্ভুক্তির ব্যাপারটি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ও দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদিন নান্নু।

এদিকে মোস্তাফিজুর রহমানের পর ইনজুরির অভিশাপ পড়ে তামিমের উপর। দু’জনকেই ফিরে আসতে হচ্ছে দেশে। মোস্তাফিজ ফিরছেন ২৩ অক্টোবর। তার একদিন আগেই তামিম।

শুক্রবার (২০ অক্টোবর) বাংলাদেশ সময় রাতে বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন নান্নু।

দক্ষিণ আফ্রিকা সিরিজের শুরুতেই বাঁ-পায়ের ঊরুর ইনজুরিতে পড়েন তামিম ইকবাল। ইনজুরি নিয়ে খেলেছেন পচেফস্ট্রুমে সিরিজের প্রথম টেস্ট। কিন্তু দ্বিতীয় টেস্টে ছিলেন দলের বাইরে। একই চোট তাকে খেলতে দেয়নি স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতেও।  

দ্বিতীয় ম্যাচে (১৮ অক্টোবর) সেই চোট নিয়ে মাঠে নেমেছিলেন বলেই তা বেড়ে যাওয়ায় সফর থেকে ছিটকে যেতে হলো তামিমকে। ফলে তার খেলা হচ্ছে না সিরিজের বাকি ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad