ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

হাসান-বাবরে সিরিজ ৪-০ করলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
হাসান-বাবরে সিরিজ ৪-০ করলো পাকিস্তান ছবি:সংগৃহীত

পুরো সিরিজ জুড়েই দুর্দান্ত খেলছেন পাকিস্তানের পেসার হাসান আলী ও ব্যাটসম্যান বাবর আজম। এরই ধারাবাহিকতা ধরে রাখলেন পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থটিতেও। যেখানে শ্রীলঙ্কাকে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ৪-০তে লিড নিল পাকিস্তান।

পুরো সিরিজে ভুগতে থাকা শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ১৭৩ রানে সবকটি উইকেট হারায়। জবাবে তিন উইকেট হারিয়ে ও ৬৬ বল বাকি থাকতে ১৭৭ করে জয়ের বন্দরে পৌঁছে যায় সরফরাজ আহমেদ ও তার দল।

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি পাকিস্তানেরও। আগের ম্যাচে অভিষেকে সেঞ্চুরি করা ইমাম-উল-হক মাত্র দুই রানে গামাগের বলে বিদায় নেন। ফখর জামানও ফিরে যান দ্রুত। তবে প্রথম দুই ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর ১০১ বলে পাঁচটি চারে অপরাজিত ৬৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

অভিজ্ঞ শোয়েব মালিক শক্ত হাতে দলকে পথ দেখান। বাবরের সঙ্গে দুর্দান্ত জুটি গড়েন। তিনিও ৬৯ রান করেন। তার ইনিংসটি ৮১ বলে দুটি চার ও তিনটি ছক্কায় সাজানো ছিলো। মাঝে মোহাম্মদ হাফিজ নয় রানে বিদায় নেন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে হাসান আলী ও দলের স্পিনারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারী শ্রীলঙ্কা। আগের দুই ম্যাচে ভালো খেলা অধিনায়ক উপল থারাঙ্গা শূন্য রানে বিদায় নেন। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন লাহিরু থিরিমান্নে।

আগের ম্যাচে পাঁচ উইকেট দখল করা হাসান সর্বোচ্চ তিনটি উইকেট পান। দুটি করে উইকেট নেন স্পিনার ইমাদ ওয়াসিম ও লেগস্পিনার শাদাব খান। পেসার জুনায়েদ খান ও অভিষিক্ত উসমান খান একটি করে উইকেট লাভ করেন।

ম্যাচ সেরার পুরস্কার পান বাবর আজম।

অাগামী ২৩ অক্টোবর শারজা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।