ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তামিমকে নিয়ে আবারও অনিশ্চয়তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
তামিমকে নিয়ে আবারও অনিশ্চয়তা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছে সফরকারী বাংলাদেশ। রোববার (২২ অক্টোবর) ইস্ট লন্ডনে হবে শেষ ওয়ানডে। দক্ষিণ আফ্রিকা সফরের শুরু থেকেই চোট ঘিরে রেখেছে টাইগার ওপেনার তামিম ইকবালকে।

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ শুরুর আগে তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে বাঁ ঊরুর ওপরের দিকের মাংসপেশিতে চোট পেয়েছিলেন তামিম। পুরনো ব্যথা বেড়ে যাওয়ায় রোববার সিরিজের তৃতীয় ওয়ানডেতে তামিমের খেলা নাও হতে পারে বলে জানা যায়।

সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি, খেলতে পারেননি প্রথম ওয়ানডেতেও। এবার তামিমকে তৃতীয় ম্যাচেও না পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ‘গ্রেড ওয়ান টিয়ার’ চোটের মাত্রা আরও বেড়ে যাওয়ায় খেলতে পারেননি ব্লুমফন্টেইনে। ব্যথা কমায় তামিম ফিরেছিলেন পার্লে ১৮ অক্টোবর দ্বিতীয় ওয়ানডেতে। কিন্তু ম্যাচটা খেলায় আবারও বেড়েছে তার ব্যথা বেড়েছে বলে জানানো হয়।

শুক্রবার বাংলাদেশ দলের সঙ্গে অনুশীলন করতে পারেননি তামিম। তার স্ক্যান করানোর কথা। স্ক্যান রিপোর্টের ওপরই নির্ভর করছে ইস্ট লন্ডনে সিরিজের তৃতীয় ম্যাচটি তিনি খেলতে পারবেন কি না।

এদিকে, দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন জানিয়েছেন, তামিমের চোটের ব্যাপারে পরিষ্কার ধারণা পেতে স্ক্যানের ফলের জন্য অপেক্ষা করছেন তারা। তবে, তৃতীয় ওয়ানডেতে অনেকটাই অনিশ্চিত তামিম।

দ্বিতীয় ওয়ানডের আগে তামিমও বলেছিলেন, নতুন করে চোট পেলে দুই মাসের জন্য ছিটকে যেতে হতে পারে তাকে। তাতে শঙ্কায় পড়তে তার বিপিএল ক্যারিয়ার। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন হিসেবে খেলার কথা তামিমের। নভেম্বরের শুরুতেই পর্দা উঠবে বিপিএলের।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।