ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভারত খেলতে না দিলে অন্য দেশের হয়ে খেলবো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
ভারত খেলতে না দিলে অন্য দেশের হয়ে খেলবো ছবি: সংগৃহীত

শান্তকুমারন শ্রীশান্তের ওপর আজীবন নির্বাসন বহাল রেখেছে ভারতীয় আদালত। ভারতীয় বোর্ডের আবেদনের প্রেক্ষিতে এমন রায় দিয়েছে কেরালা হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। এদিকে, ভারতের জার্সিতে খেলতে না দিলে অন্য কোনো দেশের হয়ে খেলার ইচ্ছা পোষণ করেছেন শ্রীশান্ত।

কয়েক মাস আগে শ্রীশান্তের ওপর নির্বাসন তুলে নেওয়ার জন্য রায় দিয়েছিল কেরালা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। তবে সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কেরালা হাইকোর্টে আবেদন করে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই।

এদিন সেই মামলায় তার ওপর নির্বাসন বহাল রাখার নির্দেশ দেয় নভনীত প্রসাদ সিংহের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। এদিকে শ্রীশান্তের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গেছে, এ বিষয়ে সুপ্রিম কোর্টে যেতে পারেন তিনি। আদালতের নির্দেশ শোনার পর টুইটারে নিজের ক্ষোভ প্রকাশ করেন ৩৪ বছর বয়সী এই তারকা পেসার।

আইপিএল চলাকালীন স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন শ্রীশান্ত। একই অপরাধে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছিল আইপিএলের দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলস। তবে আগামী মৌসুমেই হয়তো দলগুলো ফিরছে।  

এই পেসার জানিয়েছেন, ‘বিসিসিআই আমাকে নিষিদ্ধ করছে, আইসিসি নয়। তাই প্রয়োজনে অন্য দেশের হয়ে ক্রিকেট খেলতেও পারি। এখন আমার বয়স ৩৪, এখনও ছয় বছর ক্রিকেট খেলার সুযোগ রয়েছে। একজন মানুষ হয়ে আমি ক্রিকেটকে ভালোবাসি। আমি ক্রিকেটে ফিরতে চাই। তাই প্রয়োজনে অন্য দেশের হয়ে ক্রিকেট খেলতে পারি। ’

ভারতের হয়ে ২৭টি টেস্টে ৮৭ এবং ৫৩টি একদিনের ম্যাচ খেলে ৭৫ উইকেটে নিয়েছেন শ্রীশান্ত। ভারতকে ২০০৭ সালের টি-টোয়েন্টি এবং ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।