ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়ালের নজরে ১৭ বছরের বিস্ময়-বালক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
রিয়ালের নজরে ১৭ বছরের বিস্ময়-বালক ছবি: সংগৃহীত

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মূল স্কোয়াডে ব্রাজিলের দুই তারকা খেলছেন। মিডফিল্ডার ক্যাসিমিরোর পাশাপাশি জিনেদিন জিদানের দলকে দীর্ঘদিন ধরেই সাপোর্ট দিচ্ছেন তারকা ডিফেন্ডার এবং দলের সহ-অধিনায়ক মার্সেলো। এবার রিয়ালের দৃষ্টি পড়েছে আরেক ব্রাজিলিয়ানের দিকে।

রিয়াল এর মধ্যেই বেশ নড়েচড়ে বসেছে ব্রাজিলের উঠতি তারকা অ্যালান সোওজাকে দলে ভেড়াতে। ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দলে মাত্রই খেলা এই ফরোয়ার্ড এরই মধ্যে নিজের জাত চেনাতে শুরু করেছেন।

এই মৌসুমে দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপেও দারুণ পারফর্ম করেছেন অ্যালান।

পালমেইরাসের তারকা স্ট্রাইকার অ্যালানের এজেন্ট হুয়ান ফিগার জানিয়েছেন, রিয়ালের কাছ থেকে আমি একটি কল পেয়েছি। তারা অ্যালানের জন্য আগ্রহী। চ্যাম্পিয়ন্স লিগ আর লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা আরও খোঁজ নিয়েই এগুতে চাইছে। ভারতের মাটিতে অনুষ্ঠিত চলমান অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপে সে দারুণ খেলছে। তাই দ্রুতই রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়াতে ইচ্ছুক।

ফিফার নিয়মে ১৮ বছরের নিচে কোনো ফুটবলারকে আপাতত দলে নিতে পারবে না রিয়াল মাদ্রিদ। সেক্ষেত্রে অ্যালানের বর্তমান দল পালমেইরাসকে হয়তো এক বছরের জন্য টাকার ঝনঝনি শুনিয়ে দমিয়ে রাখতে পারবে রিয়াল।

এদিকে, অ্যালন জানিয়েছেন, ‘লোকে জানে আমি পালমেইরাসের জন্য কি করতে চাই। তাদের ভক্ত-সমর্থকরা আমাকে খুবই ভালোবাসে। প্রথমত আমি তাদের সিনিয়র দলে জায়গা করে নিতে চাই। আপাতত নিজ দেশের জার্সিতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ শেষ করতে চাই। অন্য কোনো ক্লাবে যাওয়ার ইচ্ছে আছে। তবে, সেটা এখনই না। ’

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।