ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শীর্ষে হাসান আলী, রুবেল-সাকিবের উন্নতি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
শীর্ষে হাসান আলী, রুবেল-সাকিবের উন্নতি শীর্ষে হাসান আলী, রুবেল-সাকিবের উন্নতি

পাকিস্তানি পেসার হাসান আলী আইসিসির সবশেষ র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় এক নম্বরে ওঠেছেন। ছয়ধাপ এগিয়ে তিনি শীর্ষে অবস্থান করছেন। এদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশের পেসার রুবেল হোসেনের উন্নতি হয়েছে।

সাতধাপ এগিয়ে রুবেলের অবস্থান ৬১ নম্বরে। প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে এই টাইগার পেসার ৬ উইকেটের ৪টিই তুলে নেন।

এছাড়া, একধাপ এগিয়ে সাকিব আল হাসান আছেন ১৯ নম্বরে। দ্বিতীয় ওয়ানডের বাকি দুটি উইকেট সাকিবের দখলে যায়।

এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তানের পেসার হাসান আলী ১০ ওভারে মাত্র ৩৪ রানের বিনিময়ে পাঁচ উইকেট তুলে নেন। পাকিস্তানি বোলার হিসেবে এদিন সবচেয়ে কম ম্যাচ খেলে ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েন হাসান। মাত্র ২৪ ম্যাচেই তিনি এই মাইলফলক স্পর্শ করেন। তার আগে কিংবদন্তি ওয়াকার ইউনিস ২৭ ম্যাচে ৫০ উইকেট নিয়েছিলেন। এছাড়া হাসান বিশ্বব্যাপী ৪র্থ দ্রুত ৫০ উইকেট নেওয়া বোলার হন।

এ বছর এখন পর্যন্ত ওয়াডেতে সর্বোচ্চ উইকেটের মালিক হাসান। ১৬ ম্যাচে তার নামের পাশে ৪০টি উইকেট। তিন ম্যাচ কম খেলে ৩৬ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আফগানিস্তানের উঠতি লেগস্পিনার রশিদ খান। ১৮ ম্যাচে সমান সংখ্যক উইকেট নিয়েছেন ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট।

ওয়ানডের শীর্ষ ১০ বোলার:
হাসান আলী, ইমরান তাহির, জস হ্যাজেলউড, কেগিসো রাবাদা, মিচেল স্টার্ক, জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, অক্ষর প্যাটেল, রশিদ খান এবং সুনীল নারাইন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।