ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাঁচধাপ এগিয়ে ১৮-তে মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৭
পাঁচধাপ এগিয়ে ১৮-তে মুশফিক ছবি: সংগৃহীত

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে বাংলাদেশের মিডলঅর্ডারের স্তম্ভ মুশফিকুর রহিমের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ওয়ানডেতে হাফ-সেঞ্চুরি করেন মুশফিক।

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম ম্যাচে ১১০ রানে অপরাজিত থাকা মুশফিক দ্বিতীয় ম্যাচে ৬০ রান করেন। দুর্দান্ত ফর্মে থাকার পুরস্কার পেয়েছেন তিনি।

আইসিসির ব্যাটসম্যানদের তালিকায় মুশফিকের অবস্থান ১৮তম। পাঁচধাপ এগিয়েছেন টাইগার এই তারকা।

ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষ ২০-এ বাংলাদেশের থেকে আছেন ওপেনার তামিম ইকবাল। প্রথম ওয়ানডেতে না খেলা তামিমের স্থানের কোনো নড়চড় হয়নি।

টাইগারদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে এবিডি ভিলিয়ার্স ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে চলে এসেছেন। দুইধাপ এগিয়েছেন এই প্রোটিয়া তারকা। তাকে জায়গা ছেড়ে দিতে দুইয়ে নেমেছেন ভারতের দলপতি বিরাট কোহলি এবং তিনে নেমেছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

দুইধাপ এগিয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে ধারাবাহিক রান করা পাকিস্তানের তারকা বাবর আজম। এই পাকিস্তানির অবস্থান চার নম্বরে। তিনধাপ এগিয়ে পাঁচ নম্বরে প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক। একধাপ নেমে ছয়ে জো রুট, দুইধাপ নেমে সাতে ভারতের ওপেনার রোহিত শর্মা, একধাপ নেমে আটে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, দুইধাপ এগিয়ে নয়ে প্রোটিয়া ওপেনার হাশিম আমলা আর একধাপ পিছিয়ে দশ নম্বরে ফাফ ডু প্লেসিস।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ২০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।