ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইরিশদের হারিয়ে টাইগারদের লিড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
আইরিশদের হারিয়ে টাইগারদের লিড ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলকে ৩ উইকেটে হারিয়েছে টাইগাররা। বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়। ফলে, দ্বিতীয় ম্যাচ জেতায় টাইগারদের ‘এ’ দলটি ১-০তে লিড নিয়েছে।

কক্সবাজারে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার (১৯ অক্টোবর) আগে ব্যাট করা আইরিশরা ৪৮.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে ১৯৫ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৪৬.৩ ওভার ব্যাট করে বাংলাদেশ জয়ের বন্দরে পৌঁছে যায়।

সফরকারীদের ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেন সিমি সিং। এছাড়া, শ্যানন ২৭, অ্যান্ডারসন ২৭, বালবির্নি ১৫, পয়েন্টার ২৫, থম্পসন ১৬, ডকরেল ১৮ এবং ম্যাকার্থি অপরাজিত ১৭ রান করেন। বাংলাদেশের স্পিনার সাঞ্জামুল ইসলাম চারটি, আবুল হাসান তিনটি উইকেট নেন। এছাড়া, একটি করে উইকেট পান আবু হায়দার রনি, তানভীর হায়দার এবং আল আমিন।

১৯৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক ওপেনার সাদমান ইসলাম ২৪ রান এবং জাকির হাসান ৪ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি নাজমুল হোসেন শান্ত করেন ৪৪ রান। আল আমিনের ব্যাট থেকে আসে ৬ রান। ১০ রানে ফেরেন নাদিফ চৌধুরি। ৯১ বলে আটটি বাউন্ডারিতে ৬১ রান করে অপরাজিত থাকেন তানভীর হায়দার। এছাড়া, নুরুল হাসান সোহান ১, সাঞ্জামুল ইসলাম ১৬ রান করেন। আর আবুল হাসান ১০ রানে অপরাজিত থাকেন। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার ওঠে তানভীর হায়দারের হাতে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।