ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পের জন্য ‘মেসি’ হতে চান নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
এমবাপ্পের জন্য ‘মেসি’ হতে চান নেইমার ছবি: সংগৃহীত

২১ বছর বয়সে বার্সেলোনায় এসেছিলেন নেইমার। ক্যারিয়ারের উঠতি সময়ে পাশে পেয়েছেন লিওনেল মেসিকে। চার বছরের বার্সা অধ্যায় শেষে নেইমার এখন পিএসজির। আক্রমণভাগে তার সঙ্গী ‍উদীয়মান কাইলিয়ান এমবাপ্পে। ব্রাজিলিয়ান আইকন মনেপ্রাণে চান প্রতিভাবান এমবাপ্পেকে সাহায্য করতে যেমনটা মেসি তার জন্য করেছিলেন।

এ মৌসুমেই ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দেন নেইমার ও ১৮ বছর বয়সী ফ্রেঞ্চ ফরোয়ার্ড এমবাপ্পে। এ দু’জনের আবির্ভাবে দলের চেহারাটাই যেন পাল্টে গেছে।

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে তারই ছাপ স্পষ্ট। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচেই গোল উৎসব করেছে ইউনাই এমেরির শিষ্যরা।

সেল্টিককে তাদের মাঠেই ৫-০ গোলে বিধ্বস্ত করে এবারের মিশন শুরু করে নেইমারের পিএসজি। পরের ম্যাচেই হোম ভেন্যুতে শক্তিশালী বায়ার্ন মিউনিখকে ৩-০ ব্যবধানে হারের লজ্জায় ডো‍বায় তারা। সবশেষ অ্যাওয়ে ম্যাচে আন্ডারলেখটকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ফ্রেঞ্চ জায়ান্টরা।

খেলা শুরুর তিন মিনিটেই সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে যান এমবাপ্পে। এডিনসন কাভানির গোল আসে তার অ্যাসিস্ট থেকেই। ২-০ তে এগিয়ে বিরতিতে যায় পিএসজি। এক ঘণ্টা পর জালের দেখা পান নেইমার। শেষদিকে স্কোরশিটে নাম লেখান অ্যাঞ্জেল ডি মারিয়া।

এ প্রতিযোগিতায় আটটি গোল করে চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে কিশোর বয়সের খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ স্কোরারের কীর্তিতে নাম লিখিয়েছেন সম্ভাবনাময় এমবাপ্পে। নতুন মৌসুমে তার ক্লাবের শুরুটাও হয়েছে দুর্দান্ত। লিগ ওয়ান (ঘরোয়া লিগ) ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে ১২ ম্যাচের মধ্যে ১১টিতেই জয় পেয়েছে শিরোপার অন্যতম দাবিদাররা।

তরুণ টিমমেটকে আরও পরিণত করতে বেড়ে ওঠার সময়টায় পাশে থাকতে চান নেইমার। বার্সায় মেসি তাকে যেভাবে সহায়তা করেছিলে ঠিক সেভাবেই এমবাপ্পের খেলায় সাহায্য করে যেতে চান।

ম্যাচ শেষে ব্রাজিলিয়ান একটি টিভি চ্যানেলকে নেইমার বলেন, ‘আমি এমবাপ্পের সঙ্গে এমন ভূমিকায় থাকতে চাই যেমনটা মেসি আমার সঙ্গে করেছিল। আমি তাকে সাহায্য করতে চাই। সে আমার বন্ধু। ’

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।