ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আজীবন নিষেধাজ্ঞা বহাল রইল শ্রীশান্তের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৭
আজীবন নিষেধাজ্ঞা বহাল রইল শ্রীশান্তের আজীবন নিষেধাজ্ঞা বহাল রইল শ্রীশান্তের-ছবি:সংগৃহীত

ভারতীয় আদালতে দেশটির সাবেক পেসার শান্তকুমার শ্রীশান্তের ওপর আজীবন নির্বাসন বহাল রেখেছে। বিসিসিআইয়ের আবেদনের প্রেক্ষিতে এমন রায় দিয়েছে কেরালা হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।

অথচ কয়েক মাস আগে শ্রীশান্তের ওপর নির্বাসন তুলে নেওয়ার জন্য রায় দিয়েছিল কেরালা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। তবে সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কেরালা হাইকোর্টে আবেদন করে বিসিসিআই।

এদিন সেই মামলায় তার ওপর নির্বাসন বহাল রাখার নির্দেশ দিল নভনীত প্রসাদ সিংহের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ।

এদিকে শ্রীশান্তের ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গেছে, এ বিষয়ে সুপ্রিম কোর্টে যেতে পারেন তিনি। আদালতের নির্দেশ শোনার পর টুইটারে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন ৩৪ বছর বয়সী এই তারকা পেসার।

টুইটারে তিনি লেখেন, ‘খুব খারাপ সিদ্ধান্ত। আমার জন্য কী কোনো বিশেষ আইন? আসল অপরাধীদের কী হবে? চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়েলসের কী হবে?’ অন্য একটি টুইটে তিনি আরও লিখেন, ‘আমি লড়াই চালিয়ে যাব। হাল ছাড়ব না। লোধা রিপোর্টে থাকা বাকি ১৩ অভিযুক্তের কী হবে? কেউ কি তাদের সম্পর্কে জানতে চান না? আমি আমার অধিকারের জন্য লড়াই চালিয়ে যাব। ঈশ্বর মহান। ’

আইপিএল চলাকালীন স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন শ্রীশান্ত। একই অপরাধে দুই মৌসুমের জন্য নিষিদ্ধ হয়েছিলো আইপিএলের দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়েলস। তবে আগামী মৌসুমেই হয়তো দলগুলো ফিরছে।  

ভারতের হয়ে ২৭টি টেস্টে ৮৭ এবং ৫৩টি একদিনের ম্যাচ খেলে ৭৫ উইকেটে নিয়েছেন শ্রীশান্ত। ভারতকে ২০০৭ সালের টি-টোয়েন্টি এবং ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, ১৯ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।