ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

রিয়ালকে রুখে দিল টটেনহাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৭
রিয়ালকে রুখে দিল টটেনহাম ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে রিয়াল মাদ্রিদের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে টটেনহাম। হোম ভেন্যুতে রাফায়েল ভারানের আত্মঘাতী গোলের মাশুল গুণতে হয় গ্যালাকটিকোদের। পেনাল্টি থেকে ক্রিস্টিয়ানো রোনালদো সমতায় ফেরালেও শেষ পর্যন্ত আর জয়সূচক গোলের দেখা পায়নি জিনেদিন জিদানের শিষ্যরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ২৮ মিনিটে নিজেদের জালে বল পাঠান ফ্রেঞ্চ সেন্টারব্যাক ভারান। প্রথমার্ধের দুই মিনিট আগে স্পট কিক থেকে স্কোরলাইন সমান করেন রোনালদো।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে মরিয়া লস ব্লাঙ্কসদের চোখেমুখে গোলের জন্য হাহাকারই ফুটে ওঠে। বল দখল সহ আক্রমণাত্মক ফুটবলে এগিয়ে থাকলেও ভিজিটরদের রক্ষণ দেয়াল ভাঙতে ব্যর্থ হওয়ায় পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি স্প্যানিশ পরাশক্তিরা।

চ্যাম্পিয়নস লিগে ইংলিশ ক্লাবের বিপক্ষে ১৩ ম্যাচে ১০টি গোল করলেন রোনালদো। শুধুমাত্র লিওনেল মেসিই (১৭) এর চেয়ে বেশি গোল করেছেন।

‘এইচ’ গ্রুপের অপর ম্যাচে স্বাগতিক অ্যাপোয়েলের বিপক্ষে বুরুশিয়া ডর্টমুন্ডের ম্যাচটি ১-১ গোলের ড্রয়ে নিষ্পত্তি হয়েছে। পয়েন্ট টেবিলে তিন ম্যাচ শেষে রিয়াল ও টটেনহাম দু’দলের পয়েন্ট সমান ৭ (২ জয় ও ১ ড্র)। তিন ম্যাচে এখনো জয়ের দেখা না পাওয়া জার্মান জায়ান্ট ডর্টমুন্ড (১ ড্র ও ২ হার) মাত্র ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

আগামী ১ নভেম্বর (বুধবার) অ্যাওয়ে ম্যাচ খেলতে টটেনহামের মাঠে নামবে রিয়াল। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ২টায়।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, ১৮ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।