ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জেনে নিন ভেন্যু আর অবস্থান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
জেনে নিন ভেন্যু আর অবস্থান ছবি: সংগৃহীত

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ২৭৮ রান করেও ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে। এবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে টাইগাররা। সিরিজ বাঁচাতে এটিই হবে লাল-সবুজদের ঘুরে দাঁড়ানোর শেষ সুযোগ।

বুধবার (১৮ অক্টোবর) টাইগারদের ঘুড়ে দাঁড়ানোর ম্যাচটি দ. আফ্রিকার পার্লের বোল্যান্ড পার্কে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ম্যাচের আগে কিছু পরিসংখ্যান দেখে নেওয়া যাক-

দ্বিতীয় ম্যাচের ভেন্যু বোল্যান্ড পার্কে সবশেষ ম্যাচ হয়েছে আরও চার বছর আগে।

২০১৩ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে এই ভেন্যুতে খেলেছিল দ. আফ্রিকা। এরপর থেকেই ভেন্যুটিতে কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি।

প্রথম ম্যাচে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে তুলেছিল ২৭৮ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৪২.৫ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে দ. আফ্রিকা করেছিল ২৮২ রান।

বোল্যান্ড পার্কে প্রথমে ব্যাটিং করা কোনো দলের রানের গড় ২৫৮। এই মাঠে ৩০০ পেরুনো ইনিংস এসেছে দুইবার। ভারত আর স্বাগতিক দক্ষিণ আফ্রিকা একবার করে ৩০০ ছাড়ানো ইনিংস খেলেছিল। ভারতের প্রতিপক্ষ ছিল কেনিয়া আর প্রোটিয়াদের প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।

সিরিজের প্রথম ম্যাচ জিতে বর্তমান র‌্যাংকিংয়ে দক্ষিণ আফ্রিকা এক নম্বরেই অবস্থান করছে। দুইয়ে নেমে গেছে ভারত। তবে, বাংলাদেশ যদি ম্যাচটি জিতে যায় তাহলে ভারত এক নম্বরে ওঠে যাবে। সেক্ষেত্রে দুইয়ে চলে যাবে প্রোটিয়ারা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক দ. আফ্রিকা জয় পেলে ২-০তে সিরিজ নিজেদের করে নেওয়ার পাশাপাশি তাদের রেটিং পয়েন্ট হবে ১২০, ভারতেরও থাকবে ১২০ পয়েন্ট।

আর বাংলাদেশের জয়ে ১১৮ রেটিং নিয়ে দুইয়ে নেমে যাবে প্রোটিয়ারা। তাতে বাংলাদেশের রেটিং বাড়বে। সাত নম্বর অবস্থানের নড়চড় না হলেও টাইগারদের রেটিং ৯২ থেকে বেড়ে হবে ৯৫।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ১৭ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।