ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফারাজ কাপ জয়ীদের সংবর্ধনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
ফারাজ কাপ জয়ীদের সংবর্ধনা ছবি: সংগৃহীত

প্রথম আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট (ফারাজ চ্যালেঞ্জ কাপ) প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় গ্রিন ইউনিভার্সিটি ফুটবল দলের কৃতি খেলোয়াড়দের সংবর্ধনা দেওয়া হয়েছে। সোনালী অতীত ক্লাব ও গ্রিন ইউনিভার্সিটি আয়োজিত ২০টি দলের সমন্বয়ে মাসব্যাপী অনুষ্ঠিত এ খেলার ফাইনালে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় গ্রিন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে জমকালো এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ছাত্রবিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, রেজিস্ট্রার লে. জেনা. (অব.) মো. মইনুল ইসলাম, সাবেক কৃতি ফুটবলার শেখ মো. আসলাম, জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক, সাবেক ফুটবলার খন্দকার রকিবুল ইসলাম, নাসির উদ্দিন, স্পোর্টস ক্লাবের মডারেটর আবু নাইম মিয়াজী, মো. মনিরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, আন্ত:বিশ্ববিদ্যালয় পর্যায়ের এই প্রতিযোগিতা বাংলাদেশের ফুটবল অঙ্গণকে আরো শাণিত করেছে। পাশাপাশি তা দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের অপসংস্কৃতি থেকে রক্ষা করতে ভূমিকা রেখেছে।

টুর্নামেন্টের সাধারণ সম্পাদক ও সাবেক কৃতি ফুটবলার শেখ মো. আসলাম বলেন, ফুটবল একসময় বাংলাদেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখত। এখন সেই অবস্থা নেই। তিনি আশা প্রকাশ করেন, গ্রিন ইউনিভার্সিটি ও সোনালী অতীত ক্লাবের উদ্যোগে আয়োজিত এ টুর্নামেন্ট যুগ যুগ ধরে চলবে এবং আগামীতে তা গোল্ড কাপে রূপান্তরিত হবে।

টুর্নামেন্ট সভাপতি ও গ্রিন ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ আশা প্রকাশ করেন, এই টুর্নামেন্ট থেকেই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের অনেক ফুটবলার তৈরি হবে।

প্রসঙ্গত, যুব সমাজকে জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে রাখতে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও সোনালী অতীত ক্লাব ঢাকা আয়োজিত গত ১৪ জুলাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফারাজ চ্যালেঞ্জ কাপের পর্দা উঠে। সরকারি ও বেসরকারি মোট ২০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে আয়োজিত এ প্রতিযোগিতা ৩ আগস্ট পর্যন্ত চলে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ১৭ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad