ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে মাঠে নেমেছিল সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দল। কক্সবাজারে দুই দলের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

আগে ব্যাট করা আইরিশরা ৪৯.১ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২২৯ রান। ২৩০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৪ ওভার খেলে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে তোলে ৭৫ রান।

এরপরই বৃষ্টি নামলে মাঠে আর বল গড়াতে পারেনি। ফলে, পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি।

আইরিশদের ইনিংস সর্বোচ্চ ৬৫ রান করেন শিন টেরি। এছাড়া, টাকার ২৭, গেটকাতে ২৩, ম্যাকব্রাইন ৩৭, ম্যাকার্থি ৩৯, মুলডার ১২ আর চেজ করেন ১০ রান। টপঅর্ডার ব্যর্থ হলেও লোয়ারঅর্ডারের সব ব্যাটসম্যানই কিছু না কিছু রান করেন।

বাংলাদেশের সুভাশিষ রায়, আবু হায়দার রনি, আবুল হাসান রাজু আর তানভীর হায়দার প্রত্যেকে দুটি করে উইকেট তুলে নেন। একটি করে উইকেট পান সানজামুল ইসলাম এবং মেহেদি হাসান।

২৩০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের ওপেনার সাদমান ইসলাম ১৬ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা দলপতি নাজমুল হোসেন শান্ত ৩ আর চার নম্বরে নামা নাদিফ চৌধুরি ব্যক্তিগত ১ রানে ফেরেন। আরেক ওপেনার জাকির হাসান ৩৫ রানে অপরাজিত থাকেন। আর ১০ রানে অপরাজিত থাকেন তানভীর হায়দার।

আগামী ১৯, ২১, ২৪ আর ২৬ অক্টোবর সিরিজের পরের ম্যাচগুলো খেলবে বাংলাদেশ-আয়ারল্যান্ড। সবগুলো ম্যাচই হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে। এর আগে সিলেটে একমাত্র আনঅফিসিয়াল টেস্ট ম্যাচে আইরিশদের ৫ উইকেটে হারায় বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ১৭ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad