ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবর-শাদাবের পারফর্মে জয় পেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৭
বাবর-শাদাবের পারফর্মে জয় পেল পাকিস্তান বাবর-শাদাবের পারফর্মে জয় পেল পাকিস্তান-ছবি:সংগৃহীত

বাবর আজমের টানা দ্বিতীয় সেঞ্চুরি ও শাদাব খানের অলরাউন্ড পারফরম্যান্সে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৩২ রানে জয় তুলে নিল পাকিস্তান। লঙ্কান অধিনায়ক উপল থারাঙ্গা সেঞ্চুরি করে অপরাজিত থাকলেও দলকে দ্বিতীয় হারের লজ্জা থেকে মুক্তি দিতে পারেননি।

এদিন প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২১৯ রান করে। জবাবে ৪৮ ওভারে ১৮৭ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেল পাকিস্তান।

দুবাইয়ে ২২০ রানের সহজ লক্ষ্যে ব্যাটিং করতে নেমে পাক বোলারদের দাপটে খেই হারিয়ে ফেলে সফরকারী শ্রীলঙ্কা। ওপেনিংয়ে নামা থারাঙ্গা ছাড়া অন্য কেউ দাঁড়াতেই পারেননি। বোলিংয়ে শাদাব খান ও অন্য বোলারদের নিয়ন্ত্রতি বোলিংয়ে কোনঠাসা হয়ে পড়ে এশিয়ার সিংহরা। থারাঙ্গা ১৪৪ বলে ১৪ চারের সাহায্যে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি তুলে ১১২ রানে অপরাজিত থাকেন।

লেগ স্পিনার শাদাব সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন। এছাড়া একটি করে উইকেট পান জুনায়েদ খান, রুম্মন রাইস, হাসান আলী, মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানও ভালো শুরু করতে পারেনি। উইকেট হারায় নিয়মিত। তবে উইকেটে অবিচল থাকেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর। আর সপ্তম উইকেট জুটিতে শাদাবের সঙ্গে ১০৯ রানের জুটি গড়ে দলকে উদ্ধার করেন। তাদের জুটিতেই দু’শ রানের কোটা পার হয়।

ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান বাবর। শেষ পর্যন্ত তিনি ১৩৩ বলে ছয়টি চারের সাহায্যে ১০১ করে বিদায় নেন। শাদাব ৬৮ বলে একটি চারের সাহায্যে ৫২ করে অপরাজিত থাকেন।

লঙ্কান বোলারদের মধ্যে লাহিরু গামাগে সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন। দুটি উইকেট তুলে নেন থিসারা পেরেরা। একটি করে উইকেট দখল করেন সুরাঙ্গা লাকমাল ও জেফরি ভ্যান্ডারসে।

অলরাউন্ড পারফরম্যান্স দেখানো শাদাব ম্যাচ সেরার পুরস্কার পার।

আগামী ১৮ অক্টোবর আবুধাবিতে সিরিজের তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ১৭ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।