ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বাংলাদেশের প্রতিপক্ষ হেরে যাওয়া চীন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
বাংলাদেশের প্রতিপক্ষ হেরে যাওয়া চীন ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এশিয়া কাপ হকিতে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে হেরেছে চীন। আর এই চীনের বিপক্ষেই মাঠে নামতে হবে তিন ম্যাচে ১৭ গোল খাওয়া স্বাগতিক বাংলাদেশকে। যারা ইতোমধ্যেই গ্রুপপর্ব থেকে ছিটকে গেছে।

সোমবার (১৬ অক্টোবর) মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে ৪-২ গোলে হেরেছে চীন। মাত্র ৩ পয়েন্ট নিয়ে দেশটি তৃতীয় স্থানে জায়গা করে নেয়।

আর বাংলাদেশ কোনো জয় না পেয়ে ‘এ’ গ্রুপের শেষ জায়গা চার নম্বরে অবস্থান নেয়।

প্রথম দুই ম্যাচে ১৪ গোল খেয়েই বাংলাদেশ হকি দল এশিয়া কাপ থেকে বিদায় নেয়। তারপরও জাপানের বিপক্ষে ম্যাচ নিয়ে কিছুটা আশা ছিল। সেখানেও হারে বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭-০ এবং দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৭-০ গোল হজম করে স্বাগতিকরা। নিজেদের গ্রুপে শেষ ম্যাচে জাপানের বিপক্ষে ৩-১ গোলের হার সঙ্গী হয়েছে বাংলাদেশের। অথচ এই জাপানকেই একমাত্র প্রস্তুতি ম্যাচে হারিয়েছিল লাল-সবুজের হকি দলটি।

চীন-কোরিয়ার ম্যাচের মুহূর্ত - ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমএশিয়া কাপ হকিতে নিজেদের গ্রুপে চার দলের মধ্যে চতুর্থ হওয়া বাংলাদেশ সম্ভাবনা আছে টুর্নামেন্টে সর্বোচ্চ পঞ্চম স্থান পাওয়ার। স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ চীন। আগামী বৃহস্পতিবার চীনের মুখোমুখি হবে জিমি-চয়নরা। হারলে খেলতে হবে সপ্তম-অষ্টম স্থান নির্ধারণী ম্যাচ।

সোমবার ‘বি’ গ্রুপের অন্য ম্যাচে ওমানকে ৭-১ গোলে হারিয়েছে মালয়েশিয়া। ‘এ’ গ্রুপ থেকে সেরা চারে উঠেছে ভারত ও পাকিস্তান।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।