ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কাউন্সিলরের তালিকায় লিপু, নান্নু, পাইলটরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
কাউন্সিলরের তালিকায় লিপু, নান্নু, পাইলটরা ছবি: সংগৃহীত

৩১ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই ১৬৭ কাউন্সিলরের খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। দেশের জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ক্লাব, জাতীয় ক্রীড়া পরিষদ, বিভিন্ন প্রতিষ্ঠান এবং সাবেক ক্রিকেটারদের সমন্বয়ে সোমবার (১৬ অক্টোবর) উল্লেখিত সংখ্যার কাউন্সিলরের খসড়া নাম প্রকাশ করেছে বিসিবি কর্তৃক মনোনীত নির্বাচন কমিশন।

গঠনতন্ত্র মোতাবেক অন্যান্যদের পাশাপাশি ১০ জন জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটার এবং ৫ জন সাবেক অধিনায়কও বিসিবি মনোনীত কাউন্সিলর হবেন।

সেই মোতাবেক আসন্ন নির্বাচনে জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সাবেক যে ১০ ক্রিকেটার কাউন্সিলর মনোনীত হয়েছেন তারা হলেন; খালেদ মাহমুদ সুজন, ফয়সাল হোসেন ডিকেন্স, একে এম আহসান উল্লাহ, নিয়ামুর রশীদ রাহুল, হান্নান সরকার, শাহেদুর রহমান আজম ইকবাল, এ এস এম ফারুক, উমর খালিদ রুমী ও সেলিম শাহেদ।

সাবেক ক্রিকেটার ও ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর (কোয়াব) সাধারণ সম্পাদক দেবব্রত পাল কাউন্সিলর হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে।

আর ৩ নম্বর ক্যাটাগরি থেকে জাতীয় দলের সাবেক অধিনায়কদের মধ্যে মনোনয়ন পেয়েছেন রকিবুল হাসান, গাজী আশরাফ হোসেন লিপু, ফারুক আহমেদ, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলট।

বর্তমান বোর্ড পরিচালক নাইমুর রহমান দুর্জয় কাউন্সিলর হয়েছেন মানিকগঞ্জ জেলা থেকে। আর বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান আকরাম কাউন্সিলর হয়েছেন চট্টগ্রাম বিভাগ থেকে।  

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।