ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ড্র করলেও শীর্ষে খুলনা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
ড্র করলেও শীর্ষে খুলনা ছবি: সংগৃহীত

জাতীয় লিগের ১৯তম আসরের প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খুলনা বিভাগ এবং বরিশাল বিভাগ। ম্যাচটি ড্র হয়েছে। তবে, ৫ রাউন্ড শেষে একটি জয় আর চারটি ড্র’তে খুলনা সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে। ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নিচে বরিশাল।

রাজশাহী শেখ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা ৮ উইকেটে ৫১১ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে, বরিশাল ২৯৬ রানে অলআউট হওয়ার পর ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট হারিয়ে তোলে ২৯৬ রান।

এরপরই ম্যাচটি ড্র বলে ঘোষণা করা হয়।

প্রথম ইনিংসে খুলনার ওপেনার রবিউল ইসলাম রবি ২২৩ বলে ১৭টি বাউন্ডারিতে করেন ১১৪ রান। আরেক ওপেনার এনামুল হক বিজয়ের ব্যাট থেকে আসে ৪৪ রান। ৫১ রান করেন তুষার ইমরান। মোহাম্মদ মিঠুন ৩৮ রান করে বিদায় নেন। জিয়াউর রহমান ২২২ বলে ১১টি চার আর ৬টি ছক্কায় ১৫২ রান করে রিটায়ার্ড আউট (স্বেচ্ছায়) হন। এছাড়া, নাহিদুল ইসলাম ৫৩ আর মইনুল ইসলাম ৩৭ রান করেন।  

বরিশালের স্পিনার সোহাজ গাজী চারটি উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে বরিশালের দলপতি ফজলে মাহমুদ ৩০ আর সালমান হোসেন ৫৩ রান করেন। মইন খান ৬১, সোহাগ গাজী ৬৫ আর শামসুল ইসলাম ৩০ রান করলেও ফলোঅন কাটাতে পারেননি।

খুলনার দলপতি আবদুর রাজ্জাক এবং নাহিদুল ইমলাম তিনটি করে উইকেট নেন। দুটি করে উইকেট পান রবিউল ইসলাম এবং আল আমিন হোসেন।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মনির হোসেন ১ রানে বিদায় নেন। ৮৫ রান করেন রাফসান আল মাহমুদ। ১০৭ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলে দলকে বাঁচান দলপতি ফজলে মাহমুদ। ৬৩ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন সোহাগ গাজী। প্রথম ইনিংসে ব্যাট হাতে ৬৫ আর বল হাতে চারটি উইকেট নিয়েও ম্যাচসেরা হতে পারেননি ব্যাক-টু-ব্যাক হাফ-সেঞ্চুরিয়ান গাজী। ম্যাচ সেরা হয়েছেন খুলনার হয়ে সেঞ্চুরি করা জিয়াউর রহমান।

বরিশাল প্রথম ইনিংসে ৯ বোলার ব্যবহার করেও খুলনাকে অলআউট করতে পারেনি। তেমনি ১০ বোলার ব্যবহার করেও বরিশালের দ্বিতীয় ইনিংস গুটিয়ে দিতে পারেনি খুলনা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।