ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ঢাকা-রংপুরের ৫ ম্যাচের পাঁচটিই ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
ঢাকা-রংপুরের ৫ ম্যাচের পাঁচটিই ড্র ছবি: নাঈম ইসলাম

জাতীয় লিগের ১৯তম আসরের প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হয়েছিল রংপুর-ঢাকা বিভাগ। ম্যাচটি ড্র হয়েছে। ৫ ম্যাচ খেলা ঢাকা-রংপুর পাঁচটিতেই ড্র’র মুখ দেখলো। ১০ পয়েন্ট নিয়ে ঢাকা দুইয়ে আর রংপুর তিন নম্বরে। শীর্ষে ১৬ পয়েন্ট নিয়ে খুলনা আর চার নম্বরে ৮ পয়েন্ট পাওয়া বরিশাল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর ৮ উইকেটে ৫৬০ রান তোলার পর ইনিংস ঘোষণা করে। জবাবে, সব উইকেট হারিয়ে ঢাকা তুলেছিল ৩২১ রান।

ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ঢাকা ৮৫ রান তোলার পর ম্যাচটি ড্র বলে ঘোষণা করা হয়।

রংপুরের তারকা নাঈম ইসলাম ৩৪৯ বলে ২৩টি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারিতে করেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। তার ইনিংসটি সাজানো ছিল ২১৬ রানে। সোহরাওয়ার্দি শুভ ২০৩ বলে ১৮টি চার আর দুটি ছক্কায় করেন ১৪৫ রান। ১৬১ বলে ৭টি চার আর তিনটি ছক্কায় ১০০ রান করে অপরাজিত থাকেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঢাকা বিভাগের ওপেনার আবদুল মজিদ ২৫, রনি তালুকদার ২৭, মিনহাজ খান ৬২, রকিবুল হাসান ৫১, শুভাগত হোম ৬৭ রান করেন। ফলোঅনে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ঢাকার ওপেনার আবদুল মজিদ ৫২ রানে অপরাজিত থাকেন। রনি তালুকদার ৯ রানে সাজঘরে ফেরেন। মিনহাজ খান ২৩ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরা হন রংপুরের ডাবল সেঞ্চুরিয়ান নাঈম ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।