ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মেট্রোকে উড়িয়ে দিয়ে সিলেটের বিশাল জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
মেট্রোকে উড়িয়ে দিয়ে সিলেটের বিশাল জয় ছবি: সংগৃহীত

১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে নেমেছিল ঢাকা মেট্রো। ম্যাচে ১৯০ রানের বিশাল জয় পেয়েছে সিলেট।

চট্টগ্রামে ঢাকা মেট্রোর বিপক্ষে আগে ব্যাট করা সিলেট ৩১৯ রান তোলে। জবাবে, ঢাকা মেট্রো সব উইকেট হারিয়ে তোলে ২৫৯ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেট হারিয়ে সিলেট ২৬৩ রান তুলে ইনিংস ঘোষণা করে। তাতে মেট্রোর সামনে ৩২৪ রানের টার্গেট দাঁড়ায়। ১৩৩ রান তুলতেই গুটিয়ে যায় মেট্রোর ইনিংস।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সিলেটের ওপেনার ও দলপতি ইমতিয়াজ হোসেন ২১৭ বলে ১৭টি বাউন্ডারিতে করেন ১৩২ রান। রাজিন সালেহ ৪২ আর এজাজ আহমেদ ৪৬ রান করেন। ঢাকা মেট্রোর প্রথম ইনিংসে দলপতি মার্শাল আইয়ুব ৯৮ রান করে সাজঘরে ফেরেন। মোহাম্মদ আশরাফুল ব্যাটিং ফর্ম ধরে রেখে করেন ৪০ রান। ওপেনার শামসুর রহমানের ব্যাট থেকে আসে ৩১ রান। প্রথম ইনিংসে সিলেটের স্পিনার এনামুল হক জুনিয়র নেন ৫টি উইকেট।

দ্বিতীয় ইনিংসে সিলেটের সর্বোচ্চ রান আসে শানাজ আহমেদের ব্যাট থেকে (৬৬)। এছাড়া রাজিন সালেহ ২০, অলোক কাপালি ৩২ রান করেন। শাহানুর রহমান ৫৮ আর আবু জায়েদ করেন অপরাজিত ৫৩ রান।

৩২৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামা ঢাকা মেট্রোর ওপেনার শামসুর রহমান ১৩, সৈকত আলি ৩১, আসিফ আহমেদ ১১, মোহাম্মদ আশরাফুল ৬ আর ইলিয়াস সানি অফরাজিত ৩৭ রান করেন। সিলেটের এনামুল হক জুনিয়র প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ৫টি উইকেট তুলে মোট ১০ উইকেট পান। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতেই। চারটি উইকেট নেন শাহানুর রহমান।

এই জয়ে সিলেট দ্বিতীয় স্তরের দ্বিতীয় স্থানে ওঠে আসলো। ৫ ম্যাচ থেকে দলটির সংগ্রহ ১২ পয়েন্ট। সঙ্গী একটি জয়, একটি পরাজয়, একটি ড্র আর দুটি পরিত্যক্ত ম্যাচ। এদিকে, সর্বোচ্চ ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রাজশাহী। ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে চট্টগ্রাম আর সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে ঢাকা মেট্রো।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।