ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমলার কাছেই হারতে হয় কোহলিকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
আমলার কাছেই হারতে হয় কোহলিকে আমলার কাছেই হারতে হয় কোহলিকে-ছবি:সংগৃহীত

কিম্বার্লিতে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। যেখানে প্রোটিয়াদের দুই ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলা সেঞ্চুরি করে জয় নিশ্চিত করেন। পাশাপাশি এ দু’জন গড়েন বেশ কয়েকটি রেকর্ডও।

ওয়ানডে ক্রিকেটের ব্যাটিংয়ে বেশ কয়েক বছর ধরে প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন আমলা ও ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বিশেষ করে কোহলি কোনো রেকর্ড গড়লেই যেন তাকে পেছনে ফেলতে এগিয়ে আসেন প্রোটিয়া তারকা আমলা।

কিম্বার্লির ম্যাচে একটি রেকর্ডে কোহলিকে পেছনে ফেলেন আমলা। এদিন ক্যারিয়ারের ২৬তম ওডিআই সেঞ্চুরি করেন ডানহাতি আমলা। যা করতে তার খেলতে হয় মাত্র ১৫৪ ইনিংস। যেখানে কোহলির লেগেছিল ১৬৬ ইনিংস।

এই রেকর্ডের আগে সর্বশেষ কোহলিকে পেছনে ফেলে ওয়ানডেতে দ্রুত ৭ হাজার রান তোলার রেকর্ডে নিজের নাম লিখিয়েছিলেন আমলা। ভারতীয় তারকার ১৬৯ ইনিংসের বিপরীতে আমলার রেকর্ড হয় মাত্র ১৫০ ইনিংসে।

দ. আফ্রিকার সাবেক অধিনায়ক আমলা ওয়ানডেতে ৬, ৫, ৪, ৩ ও ২ হাজার রান তোলার দ্রুত রেকর্ডও গড়েন। এই রানগুলো তুলতে তার খেলতে হয়েছিল যথাক্রমে ১২৩, ১০১, ৮১, ৫৭ ও ৪০ ইনিংস।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad