ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

খসড়া ভোটার তালিকায় নেই সাবের হোসেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
খসড়া ভোটার তালিকায় নেই সাবের হোসেন খসড়া ভোটার তালিকায় নেই সাবের হোসেন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক প্রভাবশালী সভাপতি সাবের হোসেন চৌধুরীকে ছাড়াই বিসিবির আসন্ন নির্বাচনকে সামনে রেখে খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আসন্ন এই নির্বাচনে কোন প্রতিপক্ষই থাকছে না।

২০১৩ সালের ধারাবাহিকতায় এবারও প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

তবে বারিধারা ড্যাজলার্সের স্বত্বাধীকারী সাবের হোসেনের অনুপস্থিতি নিয়ে জানা গেছে ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র নিয়ে মতবিরোধ থাকায় তিনি নিজেই নাকি নির্বাচন থেকে তার নাম প্রত্যাহার করে নিয়েছেন।

সাবের হোসেনের নাম কেন নেই? এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার ও বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরীর কৌশলী উত্তর, ‘আমরা বারিধারা ড্যাজলার্স থেকে যে নামটি পেয়েছি (রিয়াজ আহমেদ) সেটা ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া অন্য কারও নাম আমরা পাইনি। ’

এদিকে নির্বাচনে মোট ১৭২ কাউন্সিলরের মধ্যে খসড়া ভোটার তালিকায় ১৬৭ জন ভোটারের নাম উল্লেখ করেছে নির্বাচন কমিশন। কমিশনের দেয়া তথ্য মতে নির্বাচনে অংশ নিতে বাকি ৫ কাউন্সিলরকে চিঠি দেয়া হলেও তাদের পক্ষ থেকে কোনো সাড়া না পেয়ে তাদের বাদ দিয়ে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।

নির্বাচন কমিশনার ও বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী জানান, ‘তারা কেউই আমাদের সাথে যোগাযোগ করেনি। নাম পাঠাচ্ছে এমন কোনো তথ্যও আমাদের কাছে নেই। আমরা তাদের কাছে নাম চেয়ে চিঠি পাঠিয়েছি সেই ডকুমেন্ট আমাদের কাছে আছে। ’

বাদ পড়া কাউন্সিলররা হলেন, বান্দরবন জেলা স্পোর্টস অ্যাসোসিয়েশন, বাগেরহাট জেলা স্পোর্টস অ্যাসোসিয়েশন, কুড়িগ্রাম স্পোর্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ বিমান এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা। যারা বাদ পড়েছেন তাদের নাম ভোটার তালিকায় সংযোজনের আর কোনো সুযোগ নেই বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ ওমর ফারুক।

খসড়া ভোটার তালিকা থেকে যাচাই বাছাই করে মঙ্গলবার (১৭ অক্টোবর) চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। সেখান থেকে নির্বাচিত কাউন্সিলরদের ভোটে আগামী ৩১ অক্টোবরের ভোটে বিসিবির ২৫ সদস্যের পরিচালনা পর্ষদ নির্বাচিত হবে।

এর মধ্যে ১০ পরিচালক আসবেন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে, ১২ জন প্রিমিয়ার লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেট ক্লাব থেকে, ২ জন জাতীয় ক্রীড়া পরিষদ থেকে এবং বাকি ১ জন ‘সি’ ক্যাটাগরি থেকে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।