ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মিজানুর-দেলোয়ারের ঝলকে রাজশাহীর জয়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
মিজানুর-দেলোয়ারের ঝলকে রাজশাহীর জয় ছবি: মিজানুর রহমান

চলতি জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে জয় তুলে নিয়েছে রাজশাহী। বন্দরনগরীর দলটির বিপক্ষে ইনিংস ও ১৩ রানের সহজ জয় পেয়েছে রাজশাহী।

প্রথম ইনিংসে রাজশাহী ৪০৩ রানে অলআউট হয়। তার আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬০ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম।

রাজশাহীর বিপক্ষে ৩৪ রানে পিছিয়ে শেষ দিন ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩০ রানেই শেষ হয় তাদের ইনিংস।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি মিস করেন চট্টগ্রামের সাজ্জাদুল হক। ১৭৬ বলে ১২টি চার আর একটি ছক্কায় ৯৫ রান করেন তিনি। এছাড়া, ৭০ রানের ইনিংস খেলেন সাঈদ সরকার। ৩১ রান আসে দলপতি ইরফান শুক্কুরের ব্যাট থেকে। রাজশাহীর ফরহাদ রেজা চারটি, দেলোয়ার হোসেন তিনটি, শরিফুল ইসলাম তিনটি করে উইকেট তুলে নেন।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচেই ১৪৩ রানের ইনিংস খেলা রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ১৬৩ বলে ১৩টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেন ১০২ রান। জুনায়েদ সিদ্দিকী ১২ রান করে ফিরলেও ৬২ রান করেন দেলোয়ার হোসেন। ফরহাদ হোসেন ৪৩, তৌহিদ হৃদয় ৩১ আর হামিদুল ইসলাম ৭৩ রান করে অপরাজিত থাকেন।

চট্টগ্রামের দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ওপেনার সাদিকুর রহমান ৪৮ রান করেন। তাসামুল হক ৩২ রানে ফেরেন। আর সাজ্জাদুল হক ২১ রানে অপরাজিত থাকেন। আর কোনো ব্যাটসম্যানই রাজশাহীর বোলার দেলোয়ার হোসেনের সামনে দাঁড়াতে পারেননি। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া এই বোলার দ্বিতীয় ইনিংসে ৯ ওভারে ২৩ রান খরচায় নেন আরও ৬টি উইকেট। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও ওঠে তার হাতে।

এই জয়ের ফলে দ্বিতীয় স্তরের টেবিলের শীর্ষে রাজশাহী। এখনও কোনো ম্যাচ হারেনি তারা। ৫ ম্যাচ খেলে দুটিতে জয়ের পাশাপাশি তিনটি ম্যাচে ড্র করেছে দলটি। সর্বোচ্চ ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রাজশাহী। অন্যদিকে, সমান ম্যাচ খেলা চট্টগ্রাম কোনো ম্যাচে জেতেনি। একটি ম্যাচে হারের পাশাপাশি তিনটি ম্যাচে ড্র আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে তাদের। বন্দরনগরীর দলটির সংগ্রহ ৮ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad