ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বুড়ো’ নেহেরাকে নিয়ে প্রশ্ন তুললেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৭
‘বুড়ো’ নেহেরাকে নিয়ে প্রশ্ন তুললেন গাভাস্কার ‘বুড়ো’ নেহেরাকে নিয়ে প্রশ্ন তুললেন গাভাস্কার-ছবি:সংগৃহীত

বয়স ৩৮ হলে কি হবে, ভারতীয় জাতীয় দলে এখনও খেলে যাচ্ছেন পেসার আশিস নেহেরা। যদিও তাকে এখন শুধুমাত্র টি-টোয়েন্টি ক্রিকেটের জন্যই বিবেচনা করা হয়। তবে আসছে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-২০ দলে নেহেরার নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার।

কিউইদের বিপক্ষে আসছে সিরিজকে ঘিরে ক’দিন আগে সাংবাদিক সম্মেলন করে নেহেরা জানিয়েছিলেন, ১ নভেম্বর ফিরোজ শাহ কোটলায় নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচ খেলে অবসর নেবেন তিনি।

তবে নেহেরার দলে নির্বাচন স্বাভাবিকভাবে নেননি গাভাস্কার।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নিজের অবসর নেওয়ার কথা ঘোষণা করেছেন নেহেরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ দলে থাকা সত্বেও প্রথম দুই ম্যাচে খেলানো হয়নি তাকে। তারপরেও কীভাবে নিউজিল্যান্ডের বিপক্ষে নেহেরাকে দলে রাখা?’

নির্বাচকদের এক হাত নিয়ে কিংবদন্তি এ ক্রিকেটার আরও বলেন, ‘আবেগ দিয়ে নির্বাচন হয় না। প্যারফরম্যান্স দিয়ে হয়। নেহেরাকে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলানোই যেত, কিন্তু ওকে সুযোগ দেওয়া হয়নি। এই মুহূর্তে দল থেকে ভুবনেশ্বর ও বুমরাকেও বাদ দেওয়া সম্ভব নয়। এখন দেখার যে বিদায়ী ম্যাচের প্রাপ্য কিনা নেহরা? সেই ম্যাচে তাকে সুযোগ দেওয়া হবে কিনা!’

টেস্ট (১৭) ও ওয়ানডেতে (১২০) অনেক আগেই দলের ব্রাত্য হয়েছেন নেহেরা। তবে ফিটনেস ভালো থাকায় খেলছেন টি-২০। যেখানে জাতীয় দলের হয়ে ২৬টি ম্যাচ খেলে এখন পর্যন্ত পেয়েছেন ৩৪ উইকেট।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, ১৬ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।