ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টাইগারদের হারের বিশ্ব রেকর্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
টাইগারদের হারের বিশ্ব রেকর্ড

ঢাকা: কিম্বার্লিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিপক্ষে উদ্বোধনী জুটিতে দুই প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলার অনন্য রেকর্ডটি সন্দেহাতীতভাবে প্রশংসার দাবিদার। কেননা তাদের অনবদ্য ২৮২ রানের মহাকাব্যিক ইনিংসে টাইগারদের দেওয়া ২৭৯ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যও ৪৩ বল হাতে রেখে টপকে গেছে দক্ষিণ আফ্রিকা।

ওপেনিং জুটিতো বটেই দেশটির ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এযাবৎকালে যেকোনো উইকেট জুটির রেকর্ডও ভেঙে দিয়েছেন এই দুই প্রোটিয়া ব্যাটসম্যান। ফলে ম্যাচটি বাংলাদেশের জন্য যে নির্মম বেদনার হয়ে থাকছে সে কথা বলার আর অপেক্ষা থাকছে কই!

কুইন্টন ডি ককের অপরাজিত ১৬৮ ও হাশিম আমলার অপরাজিত ১১০ রানে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বড় উইকেট ব্যবধানে জয়ের রেকর্ডটিও নিজেদের করে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

কেননা ওয়ানডেতে বিগত দিনগুলোতে ২৬০ বা তার বেশি টার্গেট দিয়ে কোনো দলই ১০ উইকেটের ব্যবধানে হারেনি। কিন্তু পরিতাপের বিষয় হলো বাংলাদেশ ২৭৫-এর বেশি রানের লক্ষ্য দিয়েও হেরে গেলো! তাও আবার ১০ উইকেটে!

একই লক্ষ্য থাকার পরেও এরআগে প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত, ইংল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় পেয়েছে ইংল্যান্ড। আর ৮ উইকেটের জয় ছিল বলতে গেলে অহরহই।

বাংলাদেশ সময়: ০৩৩১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
এইচএল/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।