ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

নেপালে রানার্সআপ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
নেপালে রানার্সআপ বাংলাদেশ ছবি: সংগৃহীত

নেপালের রাজধানী কাঠমন্ডুতে দুই দিনব্যাপী অনুষ্ঠিত হয় প্রথম জুরখানে কুস্তি পালোয়ানি চ্যাম্পিয়নশিপ-২০১৭। সাফ রিজিওনাল এ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দল ২টি স্বর্ণ সহ মোট ৯টি পদক জিতে রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান, তৃতীয় হয়েছে স্বাগতিক নেপাল এবং চতুর্থ হয়েছে শ্রীলঙ্কা।

প্রতিযোগিতায় বাংলাদেশ দলের শরৎ চন্দ্র ব্যক্তিগত কাবাডে ইভেন্টে আট দেশের খেলোয়াড়কে হারিয়ে স্বর্ণ পদক জয় করেন।

প্রথম হওয়ার জন্য তিনি প্রাইজমানি পান ১০০ ডলার। ব্যক্তিগত ইভেন্টে মাইনাস ৭০ কেজি ওজন শ্রেণীতে পাচঁ দেশের খেলোয়াড়কে হারিয়ে স্বর্ণ জয় করেন সিরাজুল ইসলাম। তিনিও প্রাইজমানি পান ১০০ ডলার।

এদিকে, দলীয় ডিসপ্লে ইভেন্টে আফগানের কাছে পরাজিত হওয়ার ফলে রৌপ্য পায় বাংলাদেশ। দলীয় ভাবে ২০০ ডলার প্রাইজমানি পায় বাংলার কুস্তিগীররা। কুস্তি ইভেন্টে মাইনাস ৬০ কেজি ওজন শ্রেণীতে ভারতকে হারিয়ে এবং আফগানের কাছে হেরে রৌপ্য পদক পায় রঞ্জু আহমেদ। কুস্তিতে মাইনাস ৯০ কেজি ওজন শ্রেণীতে ব্রোঞ্জ পদক পান মিজানুর রহমান। জুরখানে ডিসিপ্লিনে বাংলাদেশের সিরাজুল ইসলাম ও রঞ্জু আহমেদ দুজনই পান রৌপ্য পদক। এছাড়া, হেভী মিলবাজি ইভেন্টে ব্রোঞ্জ পদক পায় মগনু মারমা। মিলবাজি ইভেন্টে ব্রোঞ্জ পান দিপু চন্দ্র।

ট্রফি ও মেডেলের পাশাপাশি চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পায় ৪০০ ডলার, রানার্সআপ ২০০ ডলার এবং তৃতীয় স্থান অধিকারী পায় ১০০ ডলার।

উল্লেখ্য, প্রথম জুরখানে কুস্তি পালোয়ানি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সহ স্বাগতিক নেপাল, পাকিস্তান, ভুটান, শ্রীলঙ্কা, আফগানিস্থান, মালদ্বীপ ও ভারত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চ্যাম্পিয়নশিপে কোচসহ মোট ৯ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেছিল।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ১৫ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।