ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

শুরু হচ্ছে দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
শুরু হচ্ছে দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা ছবি: সংগৃহীত

ন্যাশনাল ফেলোশিপ ফর দ্য এডভান্সমেন্ট অব ভিজুয়্যালী হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় সোমবার (১৬ অক্টোবর) থেকে শুরু হচ্ছে ‘জাতীয় দাবা প্রতিযোগিতা-২০১৭’ (দৃষ্টিপ্রতিবন্ধী)।

এই প্রতিযোগিতার আগে রোববার ৪৯তম বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এক র‌্যালির আয়োজন করা হয়। জাতীয় ক্রীড়া পরিষদের চত্বর থেকে প্রেসক্লাব হয়ে আবার জাতীয় ক্রীড়া পরিষদের সামনে এসে শেষ হয় র‌্যালিটি।

র‌্যালি শেষে ১০০ জন দৃষ্টিহীনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সাদাছড়ি দেওয়া হয়।

পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) জানান, ‘গেল বছর থেকে আমরা দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছি। শুধু তাই নয়, গেল বছর দৃষ্টিহীনদের দাবা প্রতিযোগিতা শুরুর আগে বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে দৃষ্টিহীনদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে সাদাছড়ি দিয়েছিলাম। এবারও যথারীতি ৪৯তম বিশ্ব সাদাছড়ি দিবস ১০০ জন দৃষ্টিহীনকে সাদাছড়ি দিয়েছি। আমরা চাই দৃষ্টিহীনরাও সমাজে স্বাভাবিক থাকুক। তারাও মর্যাদা লাভ করুক। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ওয়ালটন গ্রুপ সব সময় তাদের পাশে থাকার চেষ্টা করে যাচ্ছে। ’

এ বিষয়ে ন্যাশনাল ফেলোশিপ ফর দ্য এডভান্সমেন্ট অব ভিজুয়্যালী হ্যান্ডিক্যাপড (এনএফএভিএইচ) এর মহাসচিব ও প্রধান নির্বাহী মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘ওয়ালটন গ্রুপ গেল বছরের মতো এবারও আমাদের দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করছে। তাদের এমন মানসিকতা প্রশংসনীয়। আশা করছি তারা এভাবে আমাদের পাশে থাকবে। ’

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, ১৫ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।