ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানকে শিরোপা জেতাতে গাভাস্কার-শাস্ত্রীর অবদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
পাকিস্তানকে শিরোপা জেতাতে গাভাস্কার-শাস্ত্রীর অবদান পাকিস্তানকে শিরোপা জেতাতে গাভাস্কার-শাস্ত্রীর অবদান-ছবি:সংগৃহীত

গত চ্যাম্পিয়নস ট্রফিতে আন্ডারডগ দল হয়েও শিরোপা জিতে বিশ্বকে দেখিয়ে দিয়েছিলো পাকিস্তান। ফাইনালের মঞ্চে আবার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকেই বড় ব্যবধানে হারিয়ে ট্রফির উৎসব করেছিলো সরফরাজ আহমেদরা। পাকিস্তান প্রমাণ করে ক্রিকেটে একেবারেই হারিয়ে যায়নি তারা।

এদিকে ফাইনালে ভারতকে হারানোর কৃতিত্ব অবশ্য ভারতীয় ক্রিকেটের অন্যতম দুই তারকা ক্রিকেটার সুনিল গাভাস্কার ও রবি শাস্ত্রীকে দিলেন চ্যাম্পিয়নস ট্রফিতে পাক দলের ম্যানেজার তালাত আলী। তালাতের কথায় গাভাস্কার-শাস্ত্রীদের সমালোচনাই পাকিস্তান দলকে চ্যাম্পিয়ানস ট্রফি জিততে সাহায্য করে।

এক সাক্ষাতকারে তালাত বলেন, ‘ফাইনালের আগে বিশেষজ্ঞদের আলোচনায় পাকিস্তানকে ট্রফি জেতার দাবিদার হিসেবেই গণ্য করা হয়নি। সকলেরই  বাজি ছিল ভারত। ভারতের দুই ক্রিকেট তারকাও তার ব্যাতিক্রম ছিল না। ’

গাভাস্কার ও শাস্ত্রীর প্রসঙ্গে তালাত আরও বলেন, ‘আমি তাদের বিশ্লেষণ শুনেছিলাম। পাকিস্তানের চ্যাম্পিয়ানস ট্রফি জয়ের কোনো সুযোগ আছে বলে মনেই করেননি এই দুই বিশেষজ্ঞ। আর এটাই আমাদের ছেলেদের ট্রফি জেতার খিদে আরও বাড়িয়ে দেয়। তখনই ঠিক করে নিয়েছিল এর জবাব মাঠে নেমে দেবে গোটা দল। ’

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।