[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ শ্রাবণ ১৪২৫, ২৩ জুলাই ২০১৮

bangla news

আরও একবার ফাইনালে ফেদেরার বনাম নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৫ ১০:৩৫:০৯ এএম
আরও একবার ফাইনালে ফেদেরার বনাম নাদাল-ছবি:সংগৃহীত

আরও একবার ফাইনালে ফেদেরার বনাম নাদাল-ছবি:সংগৃহীত

সাংহাই মাস্টার্সের ফাইনালে মুখোমুখি হচ্ছেন রজার ফেদেরার বনাম রাফায়েল নাদাল। ক’দিন আগেই তারা দু’জনে লেভার কাপে জুটি বেঁধে ডাবলস খেলেছিলেন। তবে টেনিস বিশ্বে তাদের সবচেয়ে বড় চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবেই চেনে। সেই প্রতিদ্বন্দ্বিতার আরও একবার দেখা যাবে।

এদিন নাদাল ৭-৫, ৭-৬ (৭-৩) হারিয়েছেন ক্রোয়েশিয়ার মারিন সিলিচকে। দু’ঘণ্টা এগারো মিনিট লাগে তার জিততে। ফেদেরারের বিপক্ষে ছিলেন আর্জেন্টাইন হুয়ান মার্তিন দেল পোত্রো। প্রথম সেট হেরে গিয়েছিলেন রজার। কিন্তু দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়ে এরপর ম্যাচ জিতে নিলেন ৩-৬, ৬-৩, ৬-৩। দু’ঘণ্টার কিছু কম সময়ে জিতে যান তিনি।

এই নিয়ে চলতি বছরে চতুর্থ বার মুখোমুখি হচ্ছেন দুই তারকা। সব মিলিয়ে ফাইনালে ২৪তম সাক্ষাৎ। জানুয়ারিতে নাদালকে হারিয়েই অস্ট্রেলিয়ান ওপেন জিতে তার গ্র্যান্ড স্ল্যামের খরা কাটিয়েছিলেন ফেডেরার। শেষ চারটি সাক্ষাতের চারটিতেই জিতেছেন তিনি। কিন্তু তার চেয়েও জরুরি তথ্য হচ্ছে, মিলিতভাবে দু’জনের সংগ্রহে রয়েছে ৩৫টি গ্র্যান্ড স্ল্যাম। 

এদিন আবার ওপেন যুগে জয়ের তালিকায় ষষ্ঠ স্থানে এককভাবে উঠে এসেছেন নাদাল। ক্যারিয়ারে এটি তার ৮৭১তম জয়। এই নিয়ে দ্বিতীয়বার সাংহাই মাস্টার্সের ফাইনালে উঠলেন। ২০০৯ সালে দাভিদেঙ্কোর কাছে ফাইনালে হেরে যান।‌‌ ক্লাসিক দ্বৈরথের আগে একটা ছোট তথ্য ফেদেরারের সঙ্গে মুখোমুখি সাক্ষাতে এখনও নাদাল এগিয়ে ২৩-১৪ ব্যবধানে।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa