ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

গোলখরা কাটিয়ে রিয়ালকে জেতালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
গোলখরা কাটিয়ে রিয়ালকে জেতালেন রোনালদো ছবি: সংগৃহীত

লা লিগায় এবারের মৌসুমে নিজের চতুর্থ ম্যাচে এসে প্রথমবার জালের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ আইকনের শেষদিকের গোলেই গেটাফের মাঠ থেকে ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

অ্যাওয়ে লিগ ম্যাচের হিসেবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার একটি রেকর্ড ভেঙেছে রিয়াল। লা লিগায় প্রথম দল হিসেবে প্রতিপক্ষের মাঠে টানা ১৩ ম্যাচ জিতলো গ্যালাকটিকোরা।

পেপ গার্দিওলা যুগে এমন কীর্তি গড়েছিল বার্সা।

নিষেধাজ্ঞার কারণে প্রথম চারটি লিগ ম্যাচে খেলতে পারেননি রোনালদো। ফিরে এসে টানা তিন ম্যাচ গোলখরায় ভোগেন। রিয়াল ক্যারিয়ারে লা লিগায় আর কখনোই এমন ভুলে থাকার মতো অভিজ্ঞার সামনে পড়েননি চারবারের ব্যালন ডি’অর জয়ী। গেটাফের বিপক্ষে অপেক্ষার অবসান টানলেন সিআর সেভেন।

গোলে ফিরলেও গোলপোস্টের সামনে থেকে অবিশ্বাস্যভাবে মিসও করেছেন ৩২ বছর বয়সী রোনালদো। প্রথমার্ধের ছয় মিনিট আগে লিড এনে দেন করিম বেনজেমা। ৫৬ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান ফরোয়ার্ড জর্জ মোলিনো।

নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে সতীর্থদের উদযাপনের মধ্যমনি বনে যান রোনালদো। ইস্কোর পাস থেকে গোলপোস্টের ডান প্রান্ত থেকে নেওয়া শটে গোলরক্ষককে পরাস্ত করেন। ঘরের মাঠে শেষ পর্যন্ত আর ম্যাচ ফেরা হয়নি গেটাফের। স্বস্তির পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

শিরোপা ধরে রাখার মিশনে মৌসুমের শুরুটা নিজেদের মতো হয়নি রিয়ালের। ৮ ম্যাচ শেষে দুই ড্র ও একটি ম্যাচ হেরেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। অ্যাথলেতিক বিলবাওয়ের কাছে সেভিয়া (৮ ম্যাচে ১৬) হেরে যাওয়াতে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে লস ব্লাঙ্কসরা। এক ম্যাচ কম খেলে সমান ১৫ পয়েন্টে যথাক্রমে চার ও পাঁচে ভ্যালেন্সিয়া ও অ্যাতলেতিকো ‍মাদ্রিদ। টানা সাত জয়ে সবার উপরে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।