ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

খেলা

দিব্য-নীড়-নোশিন-ওয়াদিফা চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
দিব্য-নীড়-নোশিন-ওয়াদিফা চ্যাম্পিয়ন ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্ম-বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দাবা ফেডারেশন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সহযোগিতায় স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য শনিবার (১৪ অক্টোবর) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে দিন ব্যাপী দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ষষ্ঠ হতে দশম শ্রেণি গ্রুপে ৬ খেলায় ৫ পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির দিবাকর দিব্য চ্যাম্পিয়ন হন। এই গ্রুপে সাড়ে চার পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির সাদনান হাসান দিহান রানার-আপ এবং এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির নাফিম আল করীম তৃতীয় হন।

এ গ্রুপে চার পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে ষষ্ঠ হন যথাক্রমে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির তাহমিদুল হক, এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মার্তুজা মাহাথির ইসলাম ও এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মাহিন আহমেদ শুভ।

কেজি হতে পঞ্চম শ্রেণির গ্রুপে সাড়ে চার পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মনোন রেজা নীড় চ্যাম্পিয়ন, এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মোঃ সাজিদুল হক রানার-আপ, চার পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মোর্তুজা মুহতাদি ইসলাম তৃতীয়, তিন পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে সপ্তম হন যথাক্রমে মুহাইমিন মুয়াজ, এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির মারজুক চৌধুরী, মুহতাদি আবতাহি আবরার ও এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির সৈয়দ রিদওয়ান।

বালিকাদের ষষ্ঠ হতে দশম শ্রেণি গ্রুপে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির নোশিন আঞ্জুম ৬ খেলায় ৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন একই পয়েন্ট পেয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির ওয়ালিজা আহমেদ রানার-আপ হন। সাড়ে চার পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির কাজী জারিন তাসনিম তৃতীয়, চার পয়েন্ট নিয়ে উত্তরা হাই স্কুলের মুশফিকা জান্নাত সাওরী চতুর্থ, সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে হিড ইন্টারন্যাশনাল স্কুলের উর্বানা চৌধুরী পঞ্চম ও রাজউক স্কুলের তাসনিয়া তারান্নুম অরপা ষষ্ঠ হন।

বালিকাদের কেজি হতে পঞ্চম শ্রেণি গ্রুপে চার পয়েন্ট নিয়ে এলিগেন্ট ইন্টার. চেস একাডেমির ওয়াদিফা আহমেদ চ্যাম্পিয়ন, সাড়ে তিন পয়েন্ট করে নিয়ে শিশু একাডেমির নুশরাত জাহান আলো রানার-আপ ও বিডি চেস ইন স্কুলের জান্নাতুল ফেরদৌস রাত্রি লামিয়া তৃতীয় স্থান লাভ করেন। তিন পয়েন্ট করে নিয়ে আইডিয়েল স্কুলের ইশরাত জাহান দিবা চতুর্থ ও ফাতিমা হাসান দিয়া পঞ্চম হন এবং আড়াই পয়েন্ট নিয়ে ওয়ারসিয়া খুশবু ষষ্ঠ হন। ৬ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ ইভেন্টে ৬০ ছাত্র-ছাত্রী অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।