ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ড্র’র পথেই যাচ্ছে দ্বিতীয় স্তরের ম্যাচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
ড্র’র পথেই যাচ্ছে দ্বিতীয় স্তরের ম্যাচ বাঁ থেকে রাজিন সালেহ, ইমতিয়াজ এবং মিজানুর

১৯তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় স্তরের দুটি ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে ঢাকা মেট্রো খেলছে। আর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের প্রতিপক্ষ হিসেবে খেলছে রাজশাহী।

তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার আগে ঢাকা মেট্রোর বিপক্ষে ৮৮ রানে এগিয়ে সিলেট। আর রাজশাহীর বিপক্ষে ৩১ রানে এগিয়ে চট্টগ্রাম।

চট্টগ্রামে ঢাকা মেট্রোর বিপক্ষে আগে ব্যাট করা সিলেট ৩১৯ রান তোলে। জবাবে, ঢাকা মেট্রো ৮ উইকেট হারিয়ে তুলেছে ২৩১ রান। সিলেটের ওপেনার ও দলপতি ইমতিয়াজ হোসেন ২১৭ বলে ১৭টি বাউন্ডারিতে করেন ১৩২ রান। রাজিন সালেহ ৪২ আর এজাজ আহমেদ ৪৬ রান করেন।

এদিকে, ঢাকা মেট্রোর দলপতি মার্শাল আইয়ুব ৯৮ রান করে সাজঘরে ফেরেন। মোহাম্মদ আশরাফুল ব্যাটিং ফর্ম ধরে রেখে করেন ৪০ রান। ওপেনার শামসুর রহমানের ব্যাট থেকে আসে ৩১ রান। সিলেটের স্পিনার এনামুল হক জুনিয়র নেন ৫টি উইকেট।

বগুড়ায় চট্টগ্রাম প্রথম ইনিংসে ২৬০ রান তুলেছে। জবাবে, ২২৯ রান তুলেছে ৫ উইকেট হারানো রাজশাহী। বৃষ্টির কারণে তৃতীয় দিন কোনো বল মাঠে গড়ায়নি।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি মিস করেন চট্টগ্রামের সাজ্জাদুল হক। ১৭৬ বলে ১২টি চার আর একটি ছক্কায় ৯৫ রান করেন তিনি। এছাড়া, ৭০ রানের ইনিংস খেলেন সাঈদ সরকার। ৩১ রান আসে দলপতি ইরফান শুক্কুরের ব্যাট থেকে। রাজশাহীর ফরহাদ রেজা চারটি, দেলোয়ার হোসেন তিনটি, শরিফুল ইসলাম তিনটি করে উইকেট তুলে নেন।

ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচেই ১৪৩ রানের ইনিংস খেলা রাজশাহীর ওপেনার মিজানুর রহমান ১৬৩ বলে ১৩টি বাউন্ডারি আর দুটি ওভার বাউন্ডারিতে করেন ১০২ রান। জুনায়েদ সিদ্দিকী ১২ রান করে ফিরলেও ৬২ রান করেন দেলোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।