ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সার কোচিং নিয়ে ভাবনা নেই জিদানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বার্সার কোচিং নিয়ে ভাবনা নেই জিদানের ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে শনিবার থেকে আবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবল। কোচ হিসেবে নিজের শততম ম্যাচে শিষ্যদের নিয়ে মাঠে নামতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের জিনেদিন জিদান। রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কোচ হওয়া নিয়ে এই মুহূর্তে কোনো ধরনের আগ্রহ নেই বলে জানালেন জিদান।

জিদানের হাত ধরে বহু সাফল্য এসেছে রিয়ালের। কখনো বার্সার কোচের প্রস্তাব পেলে কি করবেন জিদান-এমন প্রশ্নে ফরাসি কিংবদন্তি জানান, আপাতত এ নিয়ে কিছু ভাবছি না।

কারণ আমি এখনও একটা ভালো দলের দায়িত্বে রয়েছি। আর চাইছি এই মৌসুমে দলটিকে ভালো কিছু শিরোপা পাইয়ে দিতে। আমার হৃদয় সাদা।

শনিবার রিয়াল মুখোমুখি হবে গেটাফের বিপক্ষে। আর এই ম্যাচটিই হবে জিনেদিন জিদানের রিয়ালের কোচ হিসেবে শততম ম্যাচ। শনিবার (১৪ অক্টোবর) গেটাফের মাঠে বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় আতিথিয়েতা নিতে যাবে রিয়াল।

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল লিগ টেবিলে এই মুহূর্তে বার্সেলোনার তুলনায় ৭ পয়েন্টে পিছিয়ে। এই ম্যাচে কোচ জিদান পাবেন না আহত গ্যারেথ বেল, গোলরক্ষক কেইলর নাভাস, রাইটব্যাক দানি কারবাহাল ও মিদিও কোভাসিচের সার্ভিস। তবুও কোচ জিদানের শততম ম্যাচকে স্মরণীয় করে রাখতে জয় ছাড়া কিছুই ভাবছেন না রিয়াল ফুটবলাররা।

এদিকে, রিয়ালের কোচ জিদান জানান, আমি যখন এই দলটির কোচিংয়ের দায়িত্ব নেই, তখন থেকেই ভালো কিছুর সন্ধানে ছিলাম। প্রতিটি দিন কঠোর পরিশ্রম করে দলটিকে নিয়ে এগিয়ে যাচ্ছি। কোচিং ক্যারিয়ারে লা লিগা জয় আমাকে বেশি আনন্দ দেয়। লা লিগায় বার্সা কিংবা অন্য কোনো দল নিয়ে আপাতত ভাবছি না। আমি এখানে আছি, আর আমি জানি আমাকে এখানে থাকতে হলে কি করতে হবে। এই মুহূর্তে রিয়ালের জয় ছাড়া কিছুই ভাবছি না। কোচ হিসেবে যেখানেই থাকি না কেন, আমার লক্ষ্য থাকবে শিরোপা জয়। ’

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।