ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বসেরা মেসিকে নিয়ে সতর্ক সিমিওন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বিশ্বসেরা মেসিকে নিয়ে সতর্ক সিমিওন ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে শনিবার থেকে আবার মাঠে গড়াচ্ছে ক্লাব ফুটবল। স্প্যানিশ লা লিগার ম্যাচে এবার বার্সেলোনার প্রতিপক্ষ দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদ। দুর্দান্ত ফর্মে থাকা বার্সার প্রাণভোমরা লিওনেল মেসিকে নিয়ে বাড়তি সতর্ক সিমিওন।

মেসির ফর্মের মতোই দুর্দান্ত ফর্মে বার্সা। লিগের ৭ ম্যাচের কোনোটিতেই হারেনি মেসির দল।

আর সমানসংখ্যক ম্যাচে ৪ জয় আর ৩ ড্র নিয়ে টেবিলের চার নম্বরে অ্যাতলেতিকো।

বিশ্বকাপের বাছাই পর্বে আর্জেন্টিনাকে বিপদের হাত থেকে টেনে তোলা মেসি যে এই ম্যাচেও আকর্ষণের কেন্দ্রে থাকবেন সেটি জানেন অ্যাতলেতিকোর আর্জেন্টাইন কোচ সিমিওন। ২০১১ সাল থেকে সিমিওন কোচের দায়িত্ব নেওয়ার পর অ্যাতলেটিকো লা লিগায় ১১টি ম্যাচে হারাতে পারেনি বার্সাকে। রাত পৌনে একটায় অ্যাতলেটিকোর মাঠে খেলতে যাবে বার্সা।

এদিকে, মেসিকে নিয়ে বার্সা সমর্থকদের কৌতুহল তুঙ্গে। এখনও পর্যন্ত বার্সার হয়ে ১১টি ম্যাচে ১৪টি গোল করে ফেলেছেন তিনি। দু’দিন আগে আর্জেন্টিনাকে বিশ্বকাপের বাছাই পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে খাদের কিনারা থেকে রাশিয়া বিশ্বকাপের টিকিট একক দক্ষতায় জোগাড় করে দিয়েছেন মেসি।  

আর্জেন্টাইন সিমিওন জানান, ‘অবশ্যই আমি আর্জেন্টিনার ম্যাচ দেখেছিলাম। যদিও তারা ভালো শুরু পায়নি কিন্তু আমি শান্ত ছিলাম। কেননা, জানতাম, ম্যাচটা আমাদের দিকে আসবে। তারা কখনই ম্যাচে মনোযোগ হারায়নি। মেসি সেটাই করেছে, যেটা প্রত্যেক আর্জেন্টাইন চেয়েছিল। যারা মেসিকে বিশ্বসেরা ফুটবলার হিসেবে মেনে নিতে পারে না, মেসি তাদের দেখিয়ে দিয়েছে। ’

লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সা-জুজু কাটাতেই চাইবেন এই আর্জেন্টাইন কোচ। আজ রাতের ম্যাচ নিয়ে একটু আশাবাদী হতেই পারেন সিমিওন। এর কারণ বার্সার কোচ! আরনেস্টো ভালভার্দের বিপক্ষে ৯ ম্যাচ খেলে কখনো হারেননি সিমিওন। জিতেছেন ছয়টি, ড্র করেছেন তিনটি। এবার কি বার্সার রহস্য ভেদ করে জয়ের দেখা পাবেন সিমিওনে?

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ১৪ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad