ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ওয়ানডে সিরিজে আত্মবিশ্বাসী বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
ওয়ানডে সিরিজে আত্মবিশ্বাসী বাংলাদেশ ওয়ানডে সিরিজে আত্মবিশ্বাসী বাংলাদেশ-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

দক্ষিণ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্টে ব্যর্থতাই ফুটে উঠেছে বাংলাদেশ শিবিরে। সীমিত ওভারে টাইগাররা শক্তিশালী হওয়ার পরও একমাত্র প্রস্তুতি ম্যাচে হেরে যাওয়ায় কিছুটা হতাশ বাংলাদেশের সমর্থকরা। কিন্তু ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী মাশরাফি ও তার দল।

টেস্ট সিরিজে সফরকারী বাংলাদেশের হয়ে বিশ্রামে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে দলের সঙ্গে যোগ দিয়ে প্রস্তুতি ম্যাচে ভালো করেছে।

আর ম্যাচে উজ্জ্বল পারফরম্যান্স করলেও মূল ম্যাচে তথা তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভালো করার দিকেই তাকিয়ে আছেন তিনি।

এ প্রসঙ্গে সাকিব জানান, ‘মূল ম্যাচে কারা পারফরম্যান্স করে সেটাই গুরুত্বপূর্ণ। প্রস্তুতি ম্যাচে ভালো করে মূল ম্যাচে যদি রান না করে, সেটা কাজে আসবে না। ’

আর ওয়ানডে সিরিজে টপঅর্ডার ব্যাটসম্যানদের ভালো খেলতে হবে জানিয়ে তিনি বলেন, ‘ওপরের দিকে তিন-চারজন যদি ভালো করে, তাহলে পরের ব্যাটসম্যানদের জন্য রান করা অনেক সহজ হয়ে যায়। আমাদের ওপরের ব্যাটসম্যানরা যত ভালো করবে, পরের ব্যাটসম্যানদের জন্য তত সহজ হবে। ’

পাশাপাশি তিনি আরও জানান, ম্যাচে তিন বিভাগে ভালো খেলতে পারলে আমাদের জেতার সম্ভাবনা বেশি থাকবে।

আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর অনুষ্ঠিত হবে টি-২০ সিরিজ, যেখানে থাকবে দুটি ম্যাচ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।