ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড বাবরের সেঞ্চুরিতে পাকিস্তানের লিড-ছবি:সংগৃহীত

বাবর আজমের ধীর গতির সেঞ্চুরি সত্ত্বেও শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৮৩ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। আর এ জয়ের ফলে ১-০তে লিড নিল দলটি। বাবর ছাড়াও দলের ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ম্যাচ সেরা হন শোয়েব মালিক।

দুবাইয়ে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ২৯২ রান করে। জবাবে ৫০ ওভার শেষে আট উইকেট হারিয়ে ২০৯ করতে সমর্থ হয় লঙ্কানরা।

২৯৩ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন লাহিরু থিরিমান্নে। আর ঠিক ৫০ রান করে অপরাজিত থাকেন আকিলা ধনাঞ্জয়া। পাক বোলারদের মধ্যে তিনটি করে উইকেট তুলে নেন পেসার রুম্মন রাঈস ও হাসান আলী।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১১ রানে ওপেনার আহমেদ শেহজাদের উইকেট হারায় পাকিস্তান। তবে হাল ধরেন ফখর জামান ও বাবর আজম। ফখর ৪৩ রানে বিদায় নেন। কিন্তু ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি (১০৩) তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান বাবর। সেঞ্চুরি করতে তিনি ১২৮ বল খেলেন। যা আবার তার ক্যারিয়ারের সবচেয়ে ধীর গতির। এছাড়া গত পাঁচ বছরে পাকিস্তানি কোনো ব্যাটসম্যান হয়েও এটি ধীর গতির সেঞ্চুরি।

বাবর ধীরে চললেও বেশ আক্রমণাত্মক ছিলেন অভিজ্ঞ শোয়েব মালিক ৬১ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় ৮১ করেন তিনি। ফলে ম্যাচ সেরারও তাকেই দেওয়া হয়। লঙ্কান বোলারদের মধ্যে সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন পেসার সুরাঙ্গা লাকমাল।

আগামী ১৬ অক্টোবর আবুধাবিতে দু’দলের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, ১৪ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।