ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৪, ১৯ অক্টোবর ২০১৭

bangla news

নাঈমের দুর্দান্ত কীর্তিতে ভালো ‍অবস্থানে রংপুর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৬:৩১:৩৮ পিএম
নাঈমের দুর্দান্ত কীর্তিতে ভালো ‍অবস্থানে রংপুর-ছবি:সংগৃহীত

নাঈমের দুর্দান্ত কীর্তিতে ভালো ‍অবস্থানে রংপুর-ছবি:সংগৃহীত

প্রথম শ্রেণীর ক্রিকেটে সাত হাজার রান ছোঁয়া নাঈম ইসলামের সৌজন্যে প্রথম দিনটি দুর্দান্ত করেছে রংপুর বিভাগ। এদিন নাঈমের সেঞ্চুরির পাশাপাশি তিন অঙ্কের ঘরে পৌঁছেছেন সোহরাওয়ার্দী শুভও। ঢাকা বিভাগের বিপক্ষে দিন শেষে চার উইকেট হারিয়ে ৩২১ করেছে রংপুর।

খুলনায় জাতীয় লিগের প্রথম স্তরের পঞ্চম রাউন্ডের ম্যাচে টসে জেতা রংপুরের অবশ্য শুরুটা ভালো হয়নি। ৫৫  রানে তিন উইকেট হারানো দলটির হাল ধরেন নাঈম ও শুভ। দু’জনের মিলে আড়াইশ রানের বেশি জুটি গড়েন। 

তার চেয়ে বড় কথা এদিন ক্যারিয়ারের সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেন নাঈম। সপ্তম ক্রিকেটার হিসেবে এই কীর্তি গড়েন তিনি। তার আগে এই অর্জনে ছিলেন তুষার ইমরান, অলক কাপালি, রাজিন সালেহ, ফরহাদ হোসেন, মোহাম্মদ আশরাফুল ও শাহরিয়ার নাফিস। সেঞ্চুরি সংখ্যায় অবশ্য নাঈম দেশের দ্বিতীয়। শুক্রবারের সেঞ্চুরি প্রথম শ্রেণির ক্রিকেটে তার ২৩তম। ২৪ সেঞ্চুরিতে ওপরে আছেন কেবল তুষার ইমরান।

এবারের জাতীয় লিগে নাঈমের এটি দ্বিতীয় সেঞ্চুরি। গত মৌসুমে বাংলাদেশ ক্রিকেট লিগে করেছিলেন ৪টি সেঞ্চুরি। সব মিলিয়ে সবশেষ ১০টি প্রথম শ্রেণির ম্যাচে করলেন ৬টি সেঞ্চুরি।‍

দিন শেষে নাঈম ২১৪ বলে ১৫টি চার ও দুটি ছক্কায় ১২০ করে অপরাজিত থাকেন। তবে ১৪৫ করা শুভ দিনের শেষ ওভারে শুভাগত হোমের বলে আউট হন।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa