[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

জয়ের লক্ষ্যেই এগুচ্ছে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৫:৪৫:৪৬ পিএম
জয়ের লক্ষ্যেই এগুচ্ছে বাংলাদেশ ‘এ’ দল-ছবি:সংগৃহীত

জয়ের লক্ষ্যেই এগুচ্ছে বাংলাদেশ ‘এ’ দল-ছবি:সংগৃহীত

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের আনঅফিসিয়াল টেস্টে জয়ের লক্ষ্যেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল। ম্যাচের তৃতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ২৭ রান করে মাঠ ছেড়েছে স্বাগতিক বাংলাদেশ। জয়ের জন্য শেষ দিন দরকার ১০৫ রান।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান সাদমান ইসলাম ১৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। আল-আমিন নয় রানে সাদমানের সঙ্গী হন। তবে দলীয় আট রানে ম্যাকবিরেনের বলে বিদায় নেন জাকির হোসেন ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এর আগে ৩২২ রানে দ্বিতীয় দিন শুরু করা বাংলাদেশ শেষ চার উইকেটে মাত্র ১৫ রান যোগ করতে পারে (৩৩৭ রান)। অপরাজিত থাকা উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ৫৪ রানে থামেন। আইরিশদের হয়ে ম্যাকবিরেন ও ডকরেল সর্বোচ্চ তিনটি করে উইকেট পান।

দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে নেমে অবশ্য বাংলাদেশ দারুণ করে। স্পিনার সানজামুল ইসলামের পাঁচ উইকেটে সফরকারী দল ২১৩ রানে গুটিয়ে যায়। দলের সর্বোচ্চ ৯০ রান করেন ওপেনার জেমস শ্যানন। তবে অন্য কোনো ব্যাটসম্যান হাফসেঞ্চুরিও করতে পারেননি। বাংলাদেশের মেহেদি হাসান আরও তিনটি উইকেট নেন।

আয়ারল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ২৫৫ রান করলে, জবাবে বাংলাদেশ ৩৩৭ রান করে ৮২ রানের লিড নেয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa