[x]
[x]
ঢাকা, রবিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৪, ১০ ডিসেম্বর ২০১৭

bangla news

নারী ক্রিকেটে ফিক্সিংয়ের আশঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১৩ ৫:০৬:১৩ পিএম
নারী ক্রিকেটে ফিক্সিংয়ের আশঙ্কা-ছবি:সংগৃহীত

নারী ক্রিকেটে ফিক্সিংয়ের আশঙ্কা-ছবি:সংগৃহীত

ক্রিকেট যেখানে ভদ্রলোকের খেলা, সেখানে ফিক্সিং নামের এক আতঙ্ক এর সৌন্দর্য নষ্ট করছে। এবার নারী ক্রিকেটেও দুর্নীতি শুরু হতে পারে বলে সতর্কতা জারি করা হল। অনুমান করা হচ্ছে, জুয়াড়িরা সক্রিয় হয়ে উঠতে পারে এই অঙ্গনেও। ইংল্যান্ডে আয়োজিত নারী ক্রিকেট বিশ্বকাপের সাফল্যের ঠিক পরেই এমন আশঙ্কা দেখা দিয়েছে।

আগামী  ২২ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে নারীদের অ্যাসেজ সিরিজ। তার ঠিক আগেই আন্তর্জাতিক ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী টোনি আইরিশ জানিয়েছেন, এবার নারী ক্রিকেটকে ‘টার্গেট’ করতে পারে জুয়াড়িরা। তিনি বলেন, ‘নারী ক্রিকেট যে রকম জনপ্রিয় হচ্ছে এবং টিভিতে স্থান পাচ্ছে, তা জুয়াড়িদের নজরে পড়তে পারে। পুরুষ ক্রিকেটারদের যে রকম দুর্নীতি বিরোধী শিক্ষা দেওয়া হয়, তা নারী ক্রিকেটের থেকে অনেকটাই আলাদা।’

গত জুলাইয়ে লর্ডসে আয়োজিত আইসিসি মহিলা বিশ্বকাপের ফাইনালে ৭৮ মিলিয়ন পাউন্ড অঙ্কের বেটিং হয়েছিল বেটফেয়ার নামক একটি সংস্থায়। যা ২০১৩ ফাইনালের থেকে ৮.৫ শতাংশ বেশি। খেলার উপর একটি জনপ্রিয় পরিসংখ্যান সংস্থার থেকে জানা গেছে, এবারের ফাইনালে দেড়শোটিরও বেশি সংস্থা নারী ক্রিকেটের বেটিংয়ে  আগ্রহী ছিল।

ইংল্যান্ডের একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে আইরিশ এ নিয়ে সতর্ক করার চেষ্টা করেছেন আইসিসিকে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাকে বিদ্রুপ করে তিনি বলেন, ‘আইসিসির পুরুষ ও নারী ক্রিকেটের দুর্নীতি বিরোধী শিক্ষা এখনও সে রকম চালু হয়নি এবং তা নিয়ে কোনও সুনির্দিষ্ট পরিকল্পনাও দেখা যাচ্ছে না। এই অবস্থা চলতে থাকলে বেশ খারাপ দিন দেখতে হতে পারে ক্রিকেটপ্রেমীদের।’

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa