ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ঘিরে কঠোর নিরাপত্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৭
ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ঘিরে কঠোর নিরাপত্তা ছবি: সংগৃহীত

গুয়াহাটিতে অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে দাপুটে জয়ের পর অস্ট্রেলিয়ার টিম বাসে পাথর ছোঁড়ার ঘটনায় নড়েচড়ে বসেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। হায়দ্রাবাদে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচটি ঘিরে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

শুক্রবার (১৩ অক্টোবর) হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় খেলা শুরু হবে। তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা।

এর আগে ওয়ানডে সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে নেয় টিম ইন্ডিয়া। গুয়াহাটিতে টি-২০ সিরিজ জয়ে সম্ভাবনা জাগিয়ে তোলে অজিরা। তবে ম্যাচ শেষে হোটেলে ফেরার পতে নিরাপত্তাজনিত অনাকাঙ্ক্ষিত ঘটনার শিকার হয় সফরকারীরা। স্বস্তির খবর, বাসের জানালা ভাঙলেও সবাই অক্ষত ছিলেন।

রাজীব গান্ধী স্টেডিয়াম ঘিরে ১৮০০ নিরাপত্তা সদস্য নিয়োজিত থাকবে। এর মধ্যে রয়েছে আধাসামরিক বাহিনী। নিরাপত্তা ব্যবস্থা ও ট্রাফিক সীমাবদ্ধতা পর্যবেক্ষণ করবেন পুলিশ কমিশনার মাহেশ ভাগওয়াত।

পাথর ছুঁড়ে অস্ট্রেলিয়ার টিম বাসের জানালা চুরমার / ছবি: সংগৃহীতবিভিন্ন পুলিশ উইং, ট্রফিক, আইন-শৃঙ্ক্ষলা, নারীদের নিরাপত্তায় বিশেষ টিম ও দু’টি অগ্নিনির্বাপক স্কোয়াড নিযুক্ত থাকবে বলে তিনি নিশ্চিত করেন। স্টেডিয়ামের বিভিন্ন পয়েন্টে ৫৬টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুম থেকে তা নিরবিচ্ছিন্নভাবে নজরদারি করা হবে। কোনো ধরনের নাশকতা ঠেকাতে প্রস্তুত বোম্ব স্কোয়াড।

ল্যাপটপ, ক্যামেরা, দূরবীক্ষণ যন্ত্র, ব্যাগ, ব্যানার, সিগারেট, লাইটার, ম্যাচবক্স (দেশলাই), কয়েন, হেলমেট, পানির বোতল, ধাতব বস্তু ও কলম নিয়ে স্টেডিয়ামে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

পুলিশের একটি বিশেষ দল খেলোয়াড়দের বহনকারী গাড়ির নিরাপত্ত দেবে। ম্যাচ চলাকালীন স্টেডিয়ামের চারপাশের রাস্তায় গাড়ি চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ১৩ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad